বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাদের দিকে তাকিয়ে চলচ্চিত্রাঙ্গন

news-image

বিনোদন ডেস্ক : ২০২১ সালকে বাংলা সিনেমার ঘুরে দাঁড়ানোর বছর মনে করা হচ্ছে। করোনার কারণে গেল বছর খুবই খারাপ সময় গেছে। তাই এ বছর সবাই আশাবাদী। যাদের নিয়ে আশা দেখছেন সবাই, তেমনই ৫ অভিনেতাকে নিয়ে আজকের আয়োজন।

সিয়াম আহমেদ

এ বছর সিয়াম আহমেদের ছবির সংখ্যা ঠিক কতগুলো হবে, সেটি এখনো বলা যাচ্ছে না। কারণ এরইমধ্যে মুক্তির তালিকায় আছে তিনটি ছবি। এর মধ্যে ‘শান’ ছবিটি পরিচালনা করেছেন এম রহিম। মুক্তির চূড়ান্ত তারিখ জানাতে না পারলেও ২০২১ সালের কোনো একটি উৎসবে এটি মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক। আলোচনায় আছে ‘অপারেশন সুন্দরবন’। দীপংকর দীপনের পরিচালনায় এটি মুক্তি পাবে এ বছর। সুন্দরবনের জলদস্যুতার ঘটনা কেন্দ্র করে নির্মাণ করা হচ্ছে ছবিটি। এতে আরও অভিনয় করেছেন রিয়াজ, নুসরাত ফারিয়া, রোশান, তাসকিন ও মনোজ প্রামাণিক। চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পাবে এটি। সুন্দরবন নিয়ে আরও একটি ছবিতে কাজ করেছেন সিয়াম। আবু রায়হান জুয়েল পরিচালিত ছবির নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

শাকিব খান

শাকিব খানের দিকেই তাকিয়ে আছেন সবাই। কারণ সিনেমা কিংবা সিনেমা হল বাঁচাতে এখনো তার ছবির বিকল্প নেই। জনপ্রিয় এই চিত্রনায়কের নিন্দুকেরাও এটা বিনাবাক্যে স্বীকার করে নেবেন। তিনি একাই টেনে নিয়ে যাচ্ছেন চলচ্চিত্রকে। চলতি বছর তার কয়টি ছবি মুক্তি পাবে, তা এখনো নিশ্চিত নয়। কারণ তিনি এখন কাজ করছেন খুব বুঝেশুনে। এখন পর্যন্ত তার একটি ছবির নাম শোনা যাচ্ছে। ‘হ্যাকার’ নামের ছবিটি পরিচালনা করবেন মালেক আফসারী। শাকিব ও আফসারীর রসায়নটা সবসময়ই জমজমাট। সর্বশেষ তাদের ‘পাসওয়ার্ড’ ছবিটি দারুণ সাড়া ফেলেছিল। গল্প নকলের অভিযোগ উঠলেও ব্যবসায়িকভাবে সাফল্যের মুখ দেখে এই ছবি। সেই ধারাবাহিকতায় এই যুগলের নতুন ছবিটি নিয়েও আশাবাদী সবাই। তবে ছবির নায়িকা কে হবেন, সেটি এখনো ঠিক হয়নি।

আরিফিন শুভ

চলতি বছর আরিফিন শুভকে ঘিরেই সবচেয়ে বেশি আলোচনা থাকবে। কারণ বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। এটি নির্মাণ করছেন বলিউডের ‘বায়োপিক মাস্টার’খ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। চলতি বছরের ১৭ মার্চের আগেই শেষ করা হবে জাতির জনকের বায়োপিকের নির্মাণকাজ। বাংলাদেশ ও ভারতে মুক্তি দেওয়া হবে ৪০ কোটি টাকা বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ সিনেমা। এ ছাড়া আসছে ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে শুভর আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার পরিচালিত ছবিটিতে আরও অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলাসহ অনেকে। গেল বছর মুক্তির কথা থাকলেও করোনার কারণে মুক্তি দেওয়া হয়নি ছবিটি।

নিরব

নিরবকে ঘিরে অনেকদিন ধরেই আশার আলো দেখছেন সবাই। আশাহত করেননি তিনিও। চলতি বছর নিরব হাজির হচ্ছেন এমন দুই ছবি নিয়ে, যার নায়িকা অপু বিশ্বাস এবং বুবলী। দুজনেই শাকিব খানের নায়িকা হিসেবেই পরিচিত। দুই ছবির মধ্যে একটি হলো ‘ক্যাসিনো’। এটি পরিচালনা করেছেন সৈকত নাসির। ২০২১ সালের মাঝামাঝি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে ছবিটি। অন্য ছবিটি সরকারি অনুদানে নির্মিত, নাম ‘ছায়াবৃক্ষ’। ছবিটিতে তার নায়িকা অপু বিশ্বাস। নিরব বলেন, ‘চা বাগানের শ্রমিকদের জীবন নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে।’ এই সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। ‘ছায়াবৃক্ষ’ ২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে অনুদান পেয়েছে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ