শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগের রাতে ঘুমাতে পারিনি : সুনেরাহ

news-image

বিনোদন ডেস্ক : ‘বিশ্বাস করুন পুরস্কার গ্রহণ করার আগের রাতে ঘুমাতে পারিনি, সেটা আনন্দে। পরেরদিন সকালে পুরস্কার গ্রহণ করবো। জীবনের প্রথম এতোবড় পুরস্কার, এতো বড় সম্মান! এইসব ভেবে ভেবে রাত পার হয়ে গেছে। সকাল ১০টায় অনুষ্ঠান। তাই সকালেও আর ঘুম হয়নি। রেডি হয়ে সোজা চলে যাই ভেন্যুতে’- বললেন, ২০১৯ সালে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী সুনেরাহ বিনতে কামাল। পদক পেয়ে সোমবার কথাগুলো বলেন তিনি।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনে দেওয়া হয় ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’। পূর্বঘোষিত ২৬টি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে এবার প্রধানন্ত্রীর পক্ষে পদক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সুনেরাহ জানান, পদক গ্রহণ করার পরও ঘোরের মধ্যেই কেটেছে সময়। তবে আরও ভালো লাগতো যদি প্রধানমন্ত্রীর হাত থেকে পদক গ্রহণ করতে পারতেন। কিন্তু করোনার জন্য সেটা সম্ভব হয়নি।

পুরস্কার হিসেবে ১৫ গ্রাম স্বর্ণের একটি পদক ও পদকের রেপ্লিকা এবং একটি সম্মাননাপত্র পেয়েছেন সুনেরাহ। এ প্রাপ্তির পর মুখ থেকে হাসি যেনো সরছিলো না তার। হলরুমের বাইরে অনেকেই আসছিলেন তার সঙ্গে ছবি তুলতে। পদকটা শক্ত করে ধরে সবার সঙ্গেই সেদিন ছবি তোলেন অভিনেত্রী সুনেরাহ।

সোমবার সুনেরাহর সঙ্গে যখন দেখা হয়, তখন শাড়ি পরে বাইরে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। অথচ ঢাকায় এদিন বেশ ঠান্ডা। এমন শীতে গরম পোশাক ছাড়া বাইরে বাইরে যাচ্ছেন- এমন প্রশ্ন করতেই সুনেরাহর পাল্টা প্রশ্ন, ‘খুব ঠান্ডা নাকি? কই বাসায় তো শীত একেবারেই লাগছে না!’

সুনেরাহ বিনতে কামাল তার প্রথম ছবি ‘ন ডরাই’-এর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। প্রথম কাজে এতো বড় স্বীকৃতি মিলবে তা ভাবনাতেও আসেনি তার। তবে ভাবনায় ছিলো ভালো কাজ করার। সে ভাবনা থেকেই সুযোগ হয় ‘ন ডরাই’ ছবিতে।

‘ন ডরই’-এর পর আর কোন ছবিতে দেখা যায়নি সুনেরাহকে। এক বছরে কি নতুন কোন ছবির প্রস্তাব আসেনি? জবাবে সুনেরাহ বলেন, ‘অনেক ছবির প্রস্তাব আসছে। কিন্তু কি করবো বলুন, যে ধরনের ছবির কাজ করতে চাই সে ধরনের আসেনি। তাই করাও হয়নি। তবে এইবার বেশ ক’টি মনের মতো চলচ্চিত্রের গল্প এসেছে। দেখা যাক, আগামীতে হয়তো কাজগুলো করবো।’

তার মানে নতুন ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন সুনেরাহ। কিন্তু এ নিয়ে বিস্তারিত জানাতে চাইলেন না তিনি। শুধু বললেন, ‘সব ঠিকঠাক হয়ে এলে তো আপনারা জানতেই পারবেন।’

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা