বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগাররা বিশেষ জার্সি পরবেন

news-image

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ১০ মাসের বিরতির পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২০ জানুয়ারি সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হচ্ছে টাইগারদের। এবারের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে স্বাধীনতার রজতজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অর্থাৎ ‘মুজিববর্ষ’ উপলক্ষে বিশেষ জার্সি পরে খেলতে নামবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, ‘পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়রা এখানে অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন। এটি আমাদের জন্য একটি বিশেষ উৎসব। কারণ আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে। আমাদের মধ্যে উদযাপন করার মতো জার্সি আছে। জার্সিটি আমাদের জাতীয় পতাকার মতো, সবুজ ও লাল দিয়ে তৈরি। এখানে অন্য কোন রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্যটি যেভাবে রয়েছে, আমরা তা ফুটিয়ে তুলব। আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে জয়ী হওয়ার পর যেভাবে আনন্দ উদযাপন করেছিলেন এবং তারা যেভাবে আমাদের স্বাধীনতা ও আমাদের জাতীয় শহীদদের স্মৃতি উদযাপন করেছেন, তা জার্সিতে থাকবে। আমি আশা করি, সবারই এটি পছন্দ হবে।’ তিনি আরও বলেন, ‘আমরা আরও অনেক কিছুই করছি। তবে আমরা অনেক কিছুই করতে চেয়েছিলাম, কিন্তু করোনা মহামারীর জন্য আমরা তা পারিনি। এটি আমাদের জন্য দুঃখজনক বিষয়। তার পরও আমরা আরও কিছু করার চেষ্টা করছি। আমরা স্মরণীয় করে রাখতে মুদ্রাও তৈরির চেষ্টা করছি। আমাদের যেহেতু সময় রয়েছে, তাই আমরা শিগগিরই এটি চূড়ান্ত করার চেষ্টা করব।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে কেন্দ্রীয় চুক্তি হচ্ছে না ক্রিকেটারদের। আগের চুক্তিই বহাল থাকছে বলে জানান আকরাম খান। তিনি বলেন, ‘প্রতিবছর কিন্তু আমরা পারফরম্যান্স দেখে চুক্তির তালিকা তৈরি করি। কিন্তু এ বছর যেহেতু আমরা ওই ধরনের পারফরম্যান্স দেখতে পারছি না, বিধায় যারা চুক্তিতে আছেন তাদের রেখে দুটি সিরিজ দেখে তার পর হয়তো আমরা সিদ্ধান্ত নেব।’ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওয়ানডে দলের সহ-অধিনায়ক ঘোষণা করেনি বিসিবি। এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘পরিস্থিতি ও রকম হলেই আমরা নাম উল্লেখ করব। দেশেই খেলা হওয়ায় আমরা এটি নিয়ে দুশ্চিন্তা করছি না।’ তবে সহ-অধিনায়কের প্রয়োজন হলে মাহমুদউল্লাহ, সাকিব কিংবা মুশফিক দায়িত্ব পালন করতে পারেন বলে জানান আকরাম খান।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি