বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলি স্থলবন্দর দিয়ে আসছে আমদানির ১৫ হাজার টন চাল

news-image

হিলি সংবাদদাতা : বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন দেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতিমধ্যে ১০টি আমদানিকারক প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টন চাল আমদানির অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে ১৫ হাজার টন চাল আমদানির অনুমতি পেয়েছেন দিনাজপুরের হিলি স্থলবন্দরের রেণু কন্সট্রাকশন নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান।

ইতিমধ্যে চাল আমদানির জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে আমদানিকারক প্রতিষ্ঠানটি। সরকারের বেঁধে দেওয়া সময়ে চাল আমদানি করবেন বলে জানিয়েছেন আমদানিকারক প্রতিষ্ঠানটি।

আমদানিকারক রেণু কন্সট্রাকশনের প্রতিনিধি আনিছুর রহমান বলেন, হিলি স্থলবন্দর থেকে শুধু আমাদের প্রতিষ্ঠান ১৫ হাজার টন চাল আমদানির অনুমতি পেয়েছে। সরকারের শর্তাবলি মেনে কার্যক্রম শুরু করেছি। আশা করছি এক সপ্তাহের মধ্যে দেশে চাল আমদানি শুরু হবে। চাল আমদানি শুরু হলে দেশের বাজারে দাম কমে আসতে শুরু করবে এমনটাই মনে করি।

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, বন্দরের একটি প্রতিষ্ঠান বর্তমানে চাল আমদানির অনুমতি পেয়েছে। তারা চাল আমদানির জন্য ইতোমধ্যে সব ধরনের প্রস্ততি শুরু করেছেন। তিনিসহ বন্দরের অন্যান্য প্রতিষ্ঠানও চাল আমদানির জন্য আবেদন করছে।
সূত্র : আমাদের সময়

এ জাতীয় আরও খবর