শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধান শিক্ষককে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে দিল শিক্ষার্থীরা

news-image

অনলাইন ডেস্ক : মানিকগঞ্জের সিংগাইরে বিতর্কিত প্রধান শিক্ষক মো. আমিনুর রহমানকে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে দিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। বছরের প্রথম দিন শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বলধারা ইউনিয়নের গোলাইডাংগা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক মো. আমিনুর রহমানের বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাৎ, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগে কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন। এরপরও বই বিতরণের দিন ওই শিক্ষক কর্মস্থলে ফিরে গেল বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীর বাধার সম্মুখীন হন তিনি। এক পর্যায়ে তারা প্রধান শিক্ষকের ওপর তারা চড়াও হয়ে স্কুল থেকে বের করে অন্যত্র নিয়ে যান এবং সেখানে আটকে রাখেন।

এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মাজেদ খানের মীমাংসার আশ্বাসে পরিস্থিতি শান্ত হন। অভিযুক্ত আটককৃত শিক্ষককে চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেন তারা।

প্রধান শিক্ষক মো. আমিনুর রহমান বলেন, বই বিতরণকালে আমি স্কুলে গেলে পূর্ব শত্রুতার জের ধরে জনৈক ছাত্রীর নির্যাতনের ঘটনার জের ধরে তার নানা ও ইমনসহ কয়েকজন আমার ওপর আক্রমণ করে অন্যত্রে তুলে নিয়ে যায়। পরে স্থানীয় চেয়ারম্যান আবদুল মাজেদ খান ও থানা পুলিশ উদ্ধার করেন।

এ প্রসঙ্গে বলধারা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মাজেদ খান বলেন, শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলে ঢুকতে দিচ্ছে না এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রধান শিক্ষককে জনরোষ থেকে মীমাংসার আশ্বাস দিয়ে উদ্ধার করেছি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সিরাজ-উদ-দৌল্লাহ বলেন, ৭ জন সহকারী শিক্ষক ও কর্মচারী নিয়ে বই বিতরণের আগ মুহূর্তে ১০-১৫ জন প্রাক্তন ছাত্র গিয়ে প্রধান শিক্ষক আমিনুর রহমানের ওপর আক্রমণ করে। তাকে রাস্তায় নিয়ে কয়েকটি লাথি মারে তারা। পরে পুলিশ ও ইউপি চেয়ারম্যান তাকে উদ্ধার করেছেন।

সূত্র : যুগান্তর

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা