বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন ‘ধ্রুবতারা’ উড়োজাহাজ

news-image

নিউজ ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ধ্রুবতারা’ নামে এই উড়োজাহাজটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বেলা পৌনে ১২টার দিকে উড়োজাহাজটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি।

এর আগে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস আমাদের সবকিছু ওলট-পালট করে দিলো। এত চমৎকার উড়োজাহাজগুলো কিনলাম, কিন্তু করোনা সারা বিশ্বের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিলো।’

তিনি বলেন, ‘করোনাভাইরাস সারা বিশ্বেই সমস্যার সৃষ্টি করেছে। জানি না এর থেকে কবে মুক্তি আসবে। করোনায় সারা বিশ্ব স্থবির হয়ে গেল।’

উড়োজাহাজের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সিভিল অ্যাভিয়েশন অথোরিটিকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

সশরীরে ‘ধ্রুবতারা’ উদ্বোধন করতে না পেরে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘আশা করছি করোনা সমস্যা দূর হবে। আবার সবাই মিলিত হতে পারবো।’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২৪ নভেম্বর বিমানের বহরে যুক্ত হয় নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নাম রেখেছেন ‘ধ্রুবতারা’। এটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৯টি।

বিমান জানিয়েছে, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জি-টু-জি ভিত্তিতে কেনা তিনটি উড়োজাহাজের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ দুটি ২০২১ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে বিমান বহরে যুক্ত হবে।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪