শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রহ্মপুত্র নদের ভাঙন কবলিত স্থানে অবৈধ বালু উত্তোলন, জরিমানা ৫০ হাজার টাকা

news-image

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদের ভাঙন কবলিত স্থানে অবৈধ বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমান ও ভাসমান একটি ড্রেজারসহ মালামাল জব্দ করেছে।

আজ শনিবার বিকালে উপজেলার তেতুলিয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালতের এই কার্যক্রম চলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার তেতুলিয়া গ্রামে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলন করায় খান বাহাদুর ইসমাঈল সড়কে ভাঙন দেখা দেয়। এ অবস্থায় ভাঙন কবলিত স্থান থেকে তেতুলিয়া গ্রামের হাজী আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানা ভাসমান ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। শনিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালু উত্তোলনকারী মাসুদ রানাকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত ভাসমান ড্রেজার ও মালামাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলামের জিম্বায় রাখে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজুল ইসলাম বলেন, ভাঙ্গণকবলিত অবৈধ বালু উত্তোলন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী জরিমানা ও ড্রেজার জব্দ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী