বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আদালতকে ব্যবহার করছে আওয়ামী লীগ : ফখরুল

news-image

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ কৌশল পরিবর্তন করে বিভিন্ন রায়ের মধ্য দিয়ে আদালতকে ব্যবহার করছে। নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার বাতিল করে দিয়ে একদলীয় সরকার প্রতিষ্ঠা করে তারা ক্ষমতায় থাকার বিষয়টি পাকাপোক্ত করেছে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জনগণের ভোটাধিকার চাই। সে কারণে ৩০শে ডিসেম্বর জনগণের ভোটাধিকার হত্যা দিবস পালন করে আসছি। কারণ সারা বিশ্বই জানে ২৯ ডিসেম্বর রাতে আওয়ামী লীগ ভোটডাকাতি করে সব নিয়ে গেছে। জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে তারা একদলীয় শাসন ব্যবস্থার লক্ষ্য পূরণ করেছে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের সম্মুখীন হতে পারে না। গণতন্ত্রকে তারা ভয় পায়। অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায়, তারা বিরোধীদলীয় নেতানেত্রীর বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ সেই গ্রাম্য মোড়লের মতো আবির্ভাব হয়েছে। তাদের কাজই হচ্ছে জনগণকে অস্থির করে রাখা।

চলমান পৌরসভার নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যতদিন আছে ও আওয়ামী লীগ সরকার যতদিন আছে, কোনো নির্বাচন সঠিকভাবে হবে না। এরপরও আমরা নির্বাচনে যাবো। কারণ বিএনপি একটি গণতান্ত্রিক দল। শুধু মাত্র জনগণের কাছে যাওয়ার জন্য নির্বাচনে অংশ নেওয়া হচ্ছে। আমরা বিশ্বাস করি এই নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপিত তৈমুর রহমান সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হাসান মো. আব্দুল হান্নান হান্নুসহ জেলা বিএনপির নেতারা।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন

টেস্টে ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়লেন অশ্বিন

ওয়ানডেতে পৃথ্বীর ১৫২ বলে অপরাজিত ২২৭

ছাত্র ইউনিয়নের ৮ নেতা বহিষ্কার, ২ কমিটি বিলুপ্ত

রেলে ১০-১২ হাজার লোক নিয়োগ, জানালেন মন্ত্রী

২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

বরকত-রুবেলের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

হুঙ্কার দিয়ে শিক্ষার্থীরা সড়ক ছাড়লেন

স্কুল-কলেজ বিষয়ে শনিবার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, জমিগুলো হারাচ্ছে উর্বরতা 

পিলখানা হত্যার এক যুগ: এখনো ঝুলছে বিস্ফোরক মামলা

লিবিয়া উপকূলে জাহাজডুবি, ৪১ অভিবাসীর মৃত্যু