বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেজর সিনহা হত্যা: র‌্যাবের অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

news-image

অনলাইন ডেস্ক : অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় বোনের দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তার দাখিল করা চার্জশীট আদালত গ্রহণ করেছে। এতে পলাতক আসামি টেকনাফ থানার সাবেক এএসআই সাগর দেব’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালত এ আদেশ দেন।

এছাড়া একই ঘটনায় টেকনাফ থানায় পুলিশের দায়ের করা দুইটি মামলায় দাখিল করা চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আসামি সাইদুল ইসলাম সিফাতকে মামলা থেকে অব্যাহত দিয়েছে আদালত।

গত ৩১ জুলাই টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় সিফাতের বিরুদ্ধে ২টি এবং রামু থানায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে ১টি মামলা দায়ের করে। এরপর গত ৫ আগস্ট সিনহার বোন বাদী হয়ে আদালতে ৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

গত ৬ আগস্ট পুলিশের ৭ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। কিন্তু মামলার অপর ২ জনের পরিচয় সন্ধান মেলেনি। মামলার তদন্তকালে র‌্যাব পুলিশের মামলার ৩ সাক্ষী, এপিবিএন এর ৩ সদস্য এবং পুলিশের এক কনস্টেবলকে গ্রেপ্তার করে।

তদন্ত শেষে গত ১৩ ডিসেম্বর মামলার অভিযোগ পত্রটি আদালতে দাখিল করা হয়। যাতে ১৫ জনকে অভিযুক্ত করা হয়। একই সঙ্গে পুলিশের করা ৩টি মামলার চূড়ান্ত প্রতিবেদনও দাখিল করে তদন্তকারী র‌্যাব কর্মকর্তা। সূত্র : বাংলাদশে জার্নাল

এ জাতীয় আরও খবর