বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হচ্ছে

news-image

কক্সবাজার প্রতিনিধি : সেন্টমার্টিন থেকে টেকনাফ ফেরার পথে ইঞ্জিন বিকল হয়ে পুনরায় সেন্টমার্টিনে ফিরে যাওয়া দুই শতাধিক পর্যটকের একটি বড় অংশ এমভি ফারহান নামে একটি ট্রলারে করে কিছুক্ষণের মধ্যে টেকনাফের উদ্দেশে যাত্রা করবে।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটকে পড়া মোট পর্যটক ছিল ২০৫ জন।

রোববার (২০ ডিসেম্বর) তাদের বিকল হয়ে যাওয়া ট্রলার থেকে উদ্ধার করে দ্বীপে ফিরিয়ে আনা হয়।

তিনি আরও জানান, দ্বীপে ফেরার পর পর স্পিডবোট ও কাঠের বোটে করে বেশির ভাগ পর্যটক টেকনাফ ফিরে গেছে। বাকি যারা আছেন তাদের নেওয়ার জন্য এমভি ফারহান নামে একটি ট্রলার বর্তমানে ঘাটে অবস্থান করছে। কিছুক্ষণের মধ্যে এসব পর্যটকদের নিয়ে চটকনারের উদ্দেশে রওয়ানা হবে ট্রলারটি।

এর আগে রোববার সকাল সাড়ে ৯টার দিকে ‘এসটি ভাষা শহীদ সালাম’ নামে জাহাজটি ২২৯ জন পর্যটক নিয়ে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে। একইদিন বিকেলে সেন্টমার্টিন জেটিঘাট থেকে ২০৫ জন পর্যটক নিয়ে ফেরার পথে সাগরে ইঞ্জিন বিকল হয়ে যায়। আড়াই ঘণ্টা সাগরে আটকে থাকার পর যাত্রীদের স্পিডবোট ও ট্রলারে করে সেন্টমার্টিনে ফেরত নেওয়া হয়।

কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, আটকে পড়া পর্যটকদের অনেকেই ফিরে এসেছেন। বাকিদের নিয়ে আসা হচ্ছে।

এর আগে চলতি মৌসুমের ২৬ নভেম্বর এমভি ফারহান ক্রুজ নামে আরও একটি জাহাজ সাড়ে পাঁচ শতাধিক পর্যটক নিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ডুবোচরে আটকা পড়েছিল। বাংলানিজউজ

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ