বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায়  ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ছাত্রী

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা নির্বাহী অফিসারের  হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো সাইমা আক্তার (১৬) নামে এক মাদরাসা ছাত্রী। সাইমা আক্তার উপজেলার খাড়েরা ইউনিয়নের সোনারগাঁও গ্রামের ফারুক মিয়ার মেয়ে এবং সোনারগাঁও জিলানীয়া মাদরাসার ছাত্রী। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে এই বাল্য বিয়ে বন্ধ করেন।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, উপজেলার সোনারগাঁও গ্রামের ফারুক মিয়ার মাদরাসা পড়ুয়া কন্যা সাইমা আক্তারের বিয়ে ঠিক হয় একই উপজেলার গানপুর গ্রামের আক্তার হোসেনের ছেলে সৌদী আরব প্রবাসী সোলাইমান ইসলাম বাবুর সাথে। উভয় পরিবারে সম্মতিতে বিয়ের দিনক্ষন ঠিক হয়।
পরে কনের বাড়িতে বরযাত্রী ও বর নিয়ে উপস্থিত হন বরপক্ষ। পরে স্থানীয় সচেতন লোকজন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমকে বাল্য বিয়ের বিষয়টি অবহিত করলে তিনি ভ্রাম্যমান আদালত নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। এ সময় কনের পিতা ফারুক মিয়া মেয়েকে ১৮ বছরের আগে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা দেন ভ্রাম্যমান আদালতের নিকট। পরে বরপক্ষ বিয়ে না করিয়ে চলে যায়।