বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় বর নিজেই মোটরসাইকেল চালিয়ে হাজির নব-বধূর বাড়িতে

news-image

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : বিয়ে দিন বলে কথা, প্রত্যেক ছেলে মেয়ের জীবনের স্মরণীয় হয়ে থাকার মত একটি বিশেষ দিন আর মধূর মুহূর্ত। আর দিনটিকে আরো আনন্দময় করে তোলার জন্য বর নিজেই মোটরসাইকেলের চালিয়ে হাজির হন নব-বধূর বাড়িতে। সাথে ছিল সড়ক কাঁপিয়ে আরো অর্ধশতাধিক মোটরসাইকেলের শোভাযাএা। আর ব্যতিক্রর্মী বিয়ের বর হলেন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ফারুক আহমেদ। শুক্রবার দুপুরে ভাই ও বন্ধুদের নিয়ে হরণ বাজিয়ে এক তালে শোভাযাত্রাটি নজর কাড়ে পথচারীসহ বধূর বাড়ির লোকজনের। উপজেলার চরচারতলা গ্রামের উবায়দুল হকের ছেলে ফারুক আহমেদ। দীর্ঘ ৫বছর পর প্রবাস জীবন কাটিয়ে দেশে ফিরে নিজ গ্রামের পাশ্ববর্তী যাত্রাপুর এলাকার নুরুল আমিন এর মেয়ে বিপাশা হায়াতকে বিয়ের করেন ফারুক।

বরের এরকম মোটরসাইকেল নিজে চালিয়ে বধূর বাড়িতে হাজির হওয়ার এ দৃশ্যটি বেশ আলোচনার আসে পুরো এলাকা জুড়ে। ব্যতিক্রর্মী এ আয়োজনকে সাধুবাধ জানায় অনেকে। কনের বাড়ির লোকজনসহ প্রতিবেশিরা বলেন,আমরা সচরাচর দেখি জামাই প্রাইভেটকার নিয়ে বিয়ে করতে আসে। কিন্তু বর নিজেই মোটরসাইকেলে চালিয়ে কনের বাড়িতে আসতে এই প্রথম দেখলাম। বরের এরকম উদ্যোগকে আমরা ধন্যবাদ জানাই। স্মরণীয় হয়ে থাকার মত একটি কাহিনী।

বর ফারুক আহমেদ জানান, এই দিনটি স্মরণীয় হয়ে থাকবে সারা জীবন। আমি দীর্ঘদিন প্রবাস জীবন থেকে দেশে আসি। এর কারণে আমার সকল বন্ধু-বান্ধব এর সাথে আড্ডা দিতে পারি নাই, ঘুরতে পারি নাই। তাই আমি নিজে মোটরসাইকেল চালিয়ে সকল বন্ধুদের নিয়ে কনের বাড়ীতে হাজির হয়েছি। এতে করে আমি নিজেও খুব আনন্দ পেয়েছি ও আমার বন্ধু-বান্ধব সহ আমার ভাই ও প্রিয় ছোট ভাই গুলো খুব খুশি হয়েছে।