শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘হাটহাজারীতে’ মামুনুল, বাবুনগরীর না

news-image

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি : শেষ পর্যন্ত চট্টগ্রামের হাটহাজারীর মাহফিলে অংশ নেননি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের হুমকিদাতা হেফাজতের যুগ্ম-মহাসচিব মামুনুল হক। কিন্তু তার হাটহাজারীতে অবস্থান করা নিয়ে নানারকম গুজব শোনা যায় সারা দিন। তবে হেফাজকের আমির জুনায়েদ বাবুনগরী বলেছেন, মামুনুল হক হাটহাজারীতে আসেননি।

হাটহাজারি উপজেলার পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত তিন দিনব্যাপী তাসফিরুল কোরআন মাহফিলের শেষ দিন শুক্রবার অংশ নেওয়ার কথা ছিল মামুনুলের। কিন্তু, যুবলীগ-ছাত্রলীগ তাকে প্রতিহত করার ঘোষণা দিয়ে এদিন চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এ নিয়ে দিনভর নগরীতে উত্তেজনার পরিস্থিতি বিরাজ করে।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, অক্সিজেন মোড়, বিশ্ববিদ্যালয় এক নম্বর সড়কসহ বিভিন্ন স্থানে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের অবস্থান নিতে দেখা যায়। জুমার নামাজের আগে হাটহাজারী-অক্সিজেন মহাসড়ক টায়ার জালিয়ে অবরোধ করে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের ১ নং গেইটে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং বাস স্টেশন এলাকায় উপজেলা ছাত্রলীগ অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও থানার ওসি মো. রফিকুল ইসলাম ফোর্স নিয়ে ছাত্রলীগ কর্মীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে প্রায় ৪০ মিনিট পর গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

অপরদিকে বিকেলে উপজেলা যুবলীগের পক্ষ থেকে ফতেয়াবাদ এলাকায় সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক নাজমুল হুদা মনির সঞ্চালনায় ও সভাপতি আক্তার হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভির তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেল, হাটহাজারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকেরিয়া চৌধুরী সাগর।

দিনভর উত্তেজনার পর মাহফিলের শেষ দিনে বাদ এশা প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত সেখানে আসেননি মামুনুল। তবে হাটহাজারীতে মামুনুল হকের উপস্থিতি নিয়ে নাম প্রকাশ না করার শর্তে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। এক পক্ষ বলেছেন, তিনি হাটহাজারীতে অবস্থান করছেন। কিন্তু মাহফিলে উপস্থিত হয়ে বক্তব্য রাখবেন না। অন্য পক্ষ বলেছেন, প্রশাসনের অনুরোধে সম্ভাব্য অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় তিনি ঢাকায় থেকে এসে পৌঁছাননি। মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী বলেছেন মামুনুল হক হাটহাজারীতে আসেনি।

এদিকে মামুনুল হকের হাটহাজারীর মাহফিলে উপস্থিতি নিয়ে পক্ষ-বিপক্ষে অবস্থানের ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এলাকায় সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিপুলসংখ্যক পুলিশ, গোয়েন্দা এবং জলকামান প্রস্তুত রেখেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন রকম অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

থানার ওসি (তদন্ত) রাজিব শর্মা বলেন, মাহফিলকে কেন্দ্রে করে কোন স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সারা দিন সতর্ক অবস্থানে ছিল।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা