রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১৪ দিন আগেই হাসপাতাল ছেড়েছিলেন, হঠাৎ কী হয়েছিল?

news-image

স্পোর্টস ডেস্ক : ঠিক ১৪ দিন আগে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন ডিয়েগো ম্যারাডোনা। সেই সময় তার এজেন্ট জানিয়েছিলেন, নিজের রোগের বিরুদ্ধে লড়াইয়ে ইচ্ছুক তিনি। কিন্তু সেই ইচ্ছা পূরণ হল না। তার আগেই একেবারে নিঃশব্দে চলে গেলেন ডিয়েগো আর্মান্ডো ম্যারাডোনা।

কয়েক সপ্তাহ আগে অবসাদ, অ্যানিমিয়া এবং ডিহাইড্রেশনের লক্ষণ নিয়ে লা প্লাতা একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন। কিন্তু কয়েকদিন পর দেখা যায়, তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে আছে। যে কারণে বিশ্বকাপজয়ী অধিনায়ককে বুয়েনস আয়ার্সের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। চলতি মাসের গোড়ার দিকে সেখানেই মারাদোনার জটিল অস্ত্রোপচার হয়।

সেই অস্ত্রোপচার সফল হয়েছিল। তারপর থেকেই বাড়ি যাওয়ার জেদ ধরেছিলেন। কিন্তু ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। সেই অস্ত্রোপচার এতটাই জটিল ছিল যে ম্যারাডোনার ম্যানেজার মাতিয়াস মোরলা জানিয়েছিলেন, সেই সময়টা সম্ভবত ম্যারাডোনার জীবনের ‘কঠিনতম মুহূর্ত’ ছিল। তিনি বলেছিলেন, ‘এটা (অস্ত্রোপচার) তার জীবন নিয়ে নিতে পারত।’

যদিও সেইসব শঙ্কা কাটিয়ে আটদিন পর অর্থাৎ ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। তবে বাড়ি যেতে পারেননি। মদ্যপান সংক্রান্ত সমস্যার কারণে সরাসরি তাকে বুয়েনস আয়ার্সের একটি পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। সেই সময় গত সপ্তাহদুয়েক ধরে সেখানেই ছিলেন তিনি।

আর্জেন্তিনার সংবাদমাধ্যম সূত্রে খবর, বুধবার হৃদরোগে আক্রান্ত হন ম্যারাডোনা। খবর দেওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছেও যায়। কিন্তু শেষরক্ষা হয়নি।

এ জাতীয় আরও খবর

বইমেলা আগের মতোই হবে : প্রতিমন্ত্রী

দয়া-মায়ার লেশমাত্র নেই আ.লীগের বিধানে : ফখরুল

পরিবার পরিজন নিয়ে দেখা যায় এমন চলচ্চিত্র নির্মাণ করতে হবে : প্রধানমন্ত্রী

নোয়াখালীতে এবার সন্তানদের সামনে বিবস্ত্র করে মাকে নির্যাতন

প্রথম দিনেই মুসলিমদের ওপর নিষেধাজ্ঞা তুলে নেবেন বাইডেন

বিচার শুরু এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার

ফাইজারের টিকা নেওয়ার পর নরওয়েতে মৃতের সংখ্যা বেড়ে ২৯

চীনে বাড়ছে করোনা, ৫ দিনে ১৫০০ কক্ষের হাসপাতাল নির্মাণ

মন্ত্রী ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ইয়াফেস ওসমানের স্ত্রী মারা গেছেন

অব্যাহত শৈত্যপ্রবাহ, বৃষ্টির সম্ভাবনা

সিনেমা হলের জন্য এক হাজার কোটি টাকার বিশেষ তহবিল : তথ্যমন্ত্রী