বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আদালতের ছুটি কমিয়ে মামলাজট স্বাভাবিক করা হবে: অ্যাটর্নি জেনারেল

news-image

অনলাইন ডেস্ক : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আজ শনিবার (২১ নভেম্বর) দুপুর ১২টায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ কামরুল হাসান খান আসলাম, সাইফুজ্জামান, মোহাম্মদ মনিরুল ইসলাম, সারোয়ার হোসেন বাপ্পি,ওয়ায়েস আল হারুনী, রেজাউল করিমসহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, বাংলাদেশে মামলা জট অনেকদিন যাবত আছে। করেনাকালীন যেহেতু আদালত বন্ধ ছিল। সে কারণে নতুন মামলা কম হয়েছে। যেসব মামলার জট রয়েছে, কোর্ট যখন খুলে যাবে তখন আদালতের ছুটি কমাতে হবে। সে সময়ের মধ্যে কর্মদিবস বাড়িয়ে মামলা জট কমিয়ে এনে স্বাভাবিক অবস্থায় ফিরেয়ে আনার চেষ্টা করা হবে।

তিনি বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার ব্যপারে বলেন, পলাতক আসামিদের দেশে ফিরিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। তারা যেসব দেশে আছে সেসব দেশের আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে আনতে হবে। আইনি প্রক্রিয়া চলমান আছে। কাজ শেষে হলে তাদের দেশে ফিরিয়ে আনা হবে।