বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পূজা উদ্বোধন বিতর্ক : সাকিবকে কঙ্গনার আক্রমণ

news-image

স্পোর্টস ডেস্ক : ভারতে গিয়ে বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব আল হাসানের কালী পূজা উদ্বোধন বিতর্ক নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করলেন বলিউড তারকা কঙ্গনা রনৌত।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, এক টুইটারবার্তায় সাকিবের প্রতি তিনি প্রশ্ন তোলেন, ‘মন্দিরে এত ভয় কেন? নিজেদের ধর্মের প্রতি বিশ্বাস নেই নাকি?’

সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে এমনিতেই মাথার উপর মামলা ঝুলছে, এর মধ্যেই সাকিবকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন তিনি।

সম্প্রতি কলকাতার মন্দিরে গিয়ে কালীপূজার উদ্বোধন করার খবর বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে এক শ্রেণির মানুষের প্রবল সমালোচনার শিকার হন সাকিব।

এমনকি ফেইসবুক লাইভে এসে এক ব্যক্তি সাকিবকে হত্যার হুমকিও দেন। যাকে পরবর্তীতে গ্রেপ্তার করে র‌্যাব। তবে ইউটিউবে ভিডিও বার্তায় সাকিব দাবি করেন, তিনি কালী পূজা উদ্বোধন করেননি।

এ ঘটনা ভারতেও আলোচনা তৈরি করে। যার জেরে টুইট করেন কঙ্গনা। তিনি বলেন, ‘মন্দিরে এত ভয় কেন? কোনও কারণ তো থাকবে নিশ্চয়ই? এমনি এমনিই কেউ এতটা ঘাবড়ে যায় না!’

তিনি আরও বলেন, ‘আমি তো সারা জীবন মসজিদে থাকলেও আমার হৃদয় থেকে কেউ রাম নাম মুছে দিতে পারবে না। নিজেদের ধর্মে বিশ্বাস নেই, নাকি তোমাদের হিন্দু অতীত মন্দিরের প্রতি আকর্ষণ করছে তোমাদেরকে? প্রশ্ন করো নিজেকে।’

এদিকে বলিউডের বিতর্কিত দুই মুখ কঙ্গনা রনৌত ও তার বোন-ব্যবস্থাপক রঙ্গোলি চান্দেলকে ২৩ ও ২৪ নভেম্বরের মধ্যে থানায় হাজির হতে নির্দেশ দিয়েছে মুম্বাই পুলিশ।

সাম্প্রদায়িক অসন্তোষ ও ঘৃণা ছড়ানোর চেষ্টা চালাচ্ছেন কঙ্গনা ও রঙ্গোলি, এই অভিযোগ এনে কিছুদিন আগে কাস্টিং ডিরেক্টর তথা ফিটনেস ট্রেনার মুন্নাওয়ার্লি সৈয়দ মামলা দায়ের করেন আদালতে।

এর আগে দেশটির কৃষক বিল বিরোধীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে সমালোচিত হন কঙ্গনা। পাঞ্জাবের অমৃতসরে কৃষকেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেই কঙ্গনার কুশপুত্তলিকা পুড়ে কৃষকেরা। পরে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে পুলিশকে নির্দেশ দেয় আদালত।

গীতিকার জাভেদ আখতারও অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। আরও কিছু ঝামেলায় জড়িয়ে তার নাম। মহারাষ্ট্র সরকারের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে মাস কয়েক আগে।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ