মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পূজা উদ্বোধন বিতর্ক : সাকিবকে কঙ্গনার আক্রমণ

news-image

স্পোর্টস ডেস্ক : ভারতে গিয়ে বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব আল হাসানের কালী পূজা উদ্বোধন বিতর্ক নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করলেন বলিউড তারকা কঙ্গনা রনৌত।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, এক টুইটারবার্তায় সাকিবের প্রতি তিনি প্রশ্ন তোলেন, ‘মন্দিরে এত ভয় কেন? নিজেদের ধর্মের প্রতি বিশ্বাস নেই নাকি?’

সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে এমনিতেই মাথার উপর মামলা ঝুলছে, এর মধ্যেই সাকিবকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন তিনি।

সম্প্রতি কলকাতার মন্দিরে গিয়ে কালীপূজার উদ্বোধন করার খবর বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে এক শ্রেণির মানুষের প্রবল সমালোচনার শিকার হন সাকিব।

এমনকি ফেইসবুক লাইভে এসে এক ব্যক্তি সাকিবকে হত্যার হুমকিও দেন। যাকে পরবর্তীতে গ্রেপ্তার করে র‌্যাব। তবে ইউটিউবে ভিডিও বার্তায় সাকিব দাবি করেন, তিনি কালী পূজা উদ্বোধন করেননি।

এ ঘটনা ভারতেও আলোচনা তৈরি করে। যার জেরে টুইট করেন কঙ্গনা। তিনি বলেন, ‘মন্দিরে এত ভয় কেন? কোনও কারণ তো থাকবে নিশ্চয়ই? এমনি এমনিই কেউ এতটা ঘাবড়ে যায় না!’

তিনি আরও বলেন, ‘আমি তো সারা জীবন মসজিদে থাকলেও আমার হৃদয় থেকে কেউ রাম নাম মুছে দিতে পারবে না। নিজেদের ধর্মে বিশ্বাস নেই, নাকি তোমাদের হিন্দু অতীত মন্দিরের প্রতি আকর্ষণ করছে তোমাদেরকে? প্রশ্ন করো নিজেকে।’

এদিকে বলিউডের বিতর্কিত দুই মুখ কঙ্গনা রনৌত ও তার বোন-ব্যবস্থাপক রঙ্গোলি চান্দেলকে ২৩ ও ২৪ নভেম্বরের মধ্যে থানায় হাজির হতে নির্দেশ দিয়েছে মুম্বাই পুলিশ।

সাম্প্রদায়িক অসন্তোষ ও ঘৃণা ছড়ানোর চেষ্টা চালাচ্ছেন কঙ্গনা ও রঙ্গোলি, এই অভিযোগ এনে কিছুদিন আগে কাস্টিং ডিরেক্টর তথা ফিটনেস ট্রেনার মুন্নাওয়ার্লি সৈয়দ মামলা দায়ের করেন আদালতে।

এর আগে দেশটির কৃষক বিল বিরোধীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে সমালোচিত হন কঙ্গনা। পাঞ্জাবের অমৃতসরে কৃষকেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেই কঙ্গনার কুশপুত্তলিকা পুড়ে কৃষকেরা। পরে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে পুলিশকে নির্দেশ দেয় আদালত।

গীতিকার জাভেদ আখতারও অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। আরও কিছু ঝামেলায় জড়িয়ে তার নাম। মহারাষ্ট্র সরকারের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে মাস কয়েক আগে।

এ জাতীয় আরও খবর

১১ ডিসেম্বর পর্দায় আসছেন সিয়াম-পরীমনি

প্যারোলে মুক্তির ৪ ঘণ্টা পর ইরফান সেলিম ফের কারাগারে

কমে এসেছে খেলাপি ঋণ

পদ্মায় জেলেদের জালে ধরা পড়ল ২৪ কেজির বাঘা আইড়

৩ কোটি ডোজ করোনার টিকা বিনা মূল্যে দেবে সরকার

ভাস্কর্য স্থাপন নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়া হলে সরকার ব্যবস্থা নেবে : তথ্যমন্ত্রী

মুজিববর্ষে বঙ্গবন্ধুকে নিয়ে ২ গবেষণা গ্রন্থ প্রকাশ করবে ইউজিসি

ময়নাতদন্তের সময় জেগে উঠলেন এই ব্যক্তি

একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ভাস্কর্যের বিরোধিতায় নেমেছে : ওবায়দুল কাদের

৯৯৯- এ ফোন করে মিথ্যা, বানোয়াট, গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য দিলে শাস্তি

মাকে হত্যা: সৎ ছেলের দোষ স্বীকার

কালিয়াকৈর বাজারে আগুন, পুড়ল অর্ধশতাধিক দোকান