বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৭শ বাড়ির লাইন বিচ্ছিন্ন করলো তিতাস

news-image

গাজীপুর প্রতিনিধি : অবৈধভাবে গ্যাস সংযোগ তথা ব্যবহারের অভিযোগে গাজীপুরে অভিযান চালানো হয়েছে। তিতাস গ্যাসের উদ্যোগে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে ভ্যাম্যমাণ আদালতে এ অভিযান চালানো হয়েছে।

মহানগরীর রওশন সড়ক এলাকায় ২টি স্পটের ২০০ বাড়ির এবং মোগরখাল ও শরীফপুর কোনাপাড়া এলাকায় ৪টি স্পটে অবৈধভাবে স্থাপিত ৫০০টি বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

অপরদিকে রওশন সড়ক এলাকার মেসার্স ভাই-বোন বেকারিতে অননুমোদিত অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাসাবাড়িতে ১১ জনকে ৩ লাখ ১ হাজার টাকাসহ মোট ১৪ জনকে ৫ লাখ ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গাজীপুরে দুইটি ওয়াশিং কারখানা ও বেকারিসহ ১৪ জনকে ৫ লাখ ৩১ হাজার টাকা জরিমানা ও একজনকে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

তিতাস গ্যাসের (জোবিঅ-জয়দেবপুর) প্রকৌশলী মো. সুরুয আলম জানান, তিতাস গ্যাসের উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত গাজীপুর মহানগীর দুইটি ওয়াশিং কারখানা, একটি বেকারি এবং ১১টি বাসায় অভিযান চালানো হয়।

এ সময় অবৈধ গ্যাস সংযোগ ও ব্যবহারের অভিযোগে গাজীপুর মহানগরীর বোর্ড বাজারের কাথোরা এলাকার ওয়াশিং কারখানা মেসার্স এমা ড্রাই প্রসেস’র ব্যবস্থাপক আনিসুর রহমানকে ১৫ দিনের কারদণ্ড, লাখ টাকা জরিমানা এবং কারখানাটি সিলগালা করা হয়েছে।

এছাড়া অননুমোদিত গ্যাস কম্প্রেসর/বুস্টার -এ গ্যাস ব্যবহার এবং অনুমোদন ছাড়া হাউজ লাইনে অবৈধ হস্তক্ষেপের কারণে বোর্ডবাজারের শহীদ সিদ্দিক রোড এলাকায় অবস্থিত মেসার্স পারফেক্ট ওয়াশিং লিমিটেডকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে উপস্থিত ছিলেন গাজীপুর তিতাস গ্যাস আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী. মো. সুরুয আলম, উপব্যবস্থাপক প্রকৌশলী এস.এম. আবু সুফিয়ান ও প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ প্রমুখ।

এ জাতীয় আরও খবর