শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাইডেন-কমলার সরকার গঠনে ‘ট্রানজিশন টিম’

news-image

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতায় দৌড়ে এগিয়ে আছেন জো বাইডেন। সরকার গঠনের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে একটি ‘ট্রানজিশন টিম’ ওয়েবসাইট চালু করেছেন তিনি। ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের পক্ষ থেকে ওয়েবসাইটটি চালু করা হয়।

এক প্রেসিডেন্টের কাছ থেকে অন্য প্রেসিডেন্টের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য প্রেসিডেন্সিয়াল ট্রানজিশন গঠন করা হয়। এ লক্ষ্যেই ট্রানজিশন ওয়েবসাইট চালু করেছে বাইডেন শিবির। মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, চূড়ান্ত ফলাফলে নির্বাচিত হলে প্রথম দিন থেকেই কাজে নেমে পড়ার জন্য এ উদ্যোগ নিয়েছেন বাইডেন ও কমলা।

যুক্তরাষ্ট্রে যখন কোনো প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচনে জয়ী হন, তখন তার ‘ট্রানজিশন টিম’ গঠনের প্রয়োজন হয়। জানুয়ারিতে ক্ষমতা গ্রহণের প্রস্তুতিতে সহায়তার লক্ষ্যে এ টিম গঠন করা হয়েছে।

ওয়েবসাইটটির ল্যান্ডিং পেজে বলা হয়েছে, জনগণই নির্ধারণ করবেন, কে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

ওয়েবসাইটে বলা হয়েছে, দেশে যে ভয়াবহ সংকট দেখা দিয়েছে; মহামারি থেকে শুরু করে অর্থনৈতিক মন্দা, জলবায়ু পরিবর্তন, বর্ণবাদী কর্মকাণ্ডের মতো বিষয়গুলো মোকাবিলায় বাইডেন-হ্যারিস প্রশাসন প্রথম দিন থেকেই কাজ চালিয়ে যাবে।

নেভাদা, অ্যারিজোনা, পেনসিলভানিয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া অঙ্গরাজ্যের ফলাফল এখনো পাওয়া যায়নি। তবে সকলের চোখ এখন নেভাদায়। এখানে ছয়টি ইলেকটোরাল ভোট রয়েছে। নেভাদা জয় করলে মার্কিন মসনদে বসবেন বাইডেন। এক ভাষণে এখনো জয় দাবি করতে চান বলে জানান এ ডেমোক্র্যাট প্রার্থী। কিন্তু তার আগেই নিজের রানিং মেটকে নিয়ে চালু করলেন ট্রানজিশন টিম।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা