বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিল্লির হারে আরো প্লে-অফের লড়াই জমজমাট

news-image

স্পোর্টস ডেস্ক : প্রথম ও এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে এবারের আইপিএলে প্লে-অফ নিশ্চিত করা মুম্বাই ইন্ডিয়ান্স শনিবার দিল্লি ক্যাপিটালসকে এক রকম উড়িয়ে দিয়েছে। দুবাইয়ে প্রতিপক্ষকে মাত্র ১১০ রানে বেঁধে রেখে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছেন দলটি।

দিল্লির এই হারের ফলে প্লে-অফের বাকি তিনটি স্থানই ফাঁকা থাকল। নানা সমীকরণে মোট ৬টি দলের সামনে খোলা থাকল প্লে-অফের দরজা।

দিনের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিল মুম্বাই। জাসপ্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্টের দাপুটে বোলিংয়ে ৯ উইকেটে ১১০ রানে আটকে যায় দিল্লি। বুমরাহ ও বোল্ট দুজনই ৩টি করে উইকেট নিয়েছেন। দিল্লির পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন অধিনায়ক শ্রেয়াস আয়ার।

জবাব দিতে নেমে ১৪.২ ওভারেই জয় নিশ্চিত করে মুম্বাই। ওপেনার ইশান কিষান ৪৭ বলে অপরাজিত ৭২ রান করেন। ৮ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। ম্যাচসেরাও হয়েছেন ২২ বছর বয়সী বাঁহাতি ব্যাটার।

প্লে-অফের দৌড়ে থাকা দলগুলো আসলে মুম্বাইয়ের জয়ই চাচ্ছিল। দিল্লি জয় পেলে প্লে-অফ নিশ্চিত হয়ে যেত। কিন্তু হঠাৎ-ই ছন্দ হারিয়ে ফেলা দলটি টানা চার ম্যাচ হেরে প্লে-অফ কঠিন করে ফেলল।

আপাতত ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তৃতীয় স্থানে আছে দিল্লি। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর । আরো চারটি দলের সামনে ১৪ পয়েন্টে পৌঁছানোর সুযোগ আছে। সে ক্ষেত্রে দিল্লি শেষ ম্যাচে হেরে গেলে নেট রানরেটের ওপর নির্ভর করতে হবে দলটিকে।

অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হেরে দিল্লির বিপক্ষে জিতলেও ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে প্লে-অফে পৌঁছে যাবেন বিরাট কোহলির বেঙ্গালুরু।