বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ দফা রিমান্ডেও জবানবন্দি দেননি কনস্টেবল টিটু

news-image

সিলেট ব্যুরো : সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) বন্দরবাজার ফাঁড়িতে রায়হান আহমদকে নির্যাতন ও হত্যার ঘটনায় গ্রেপ্তার বরখাস্ত কনস্টেবল টিটু চন্দ্র দাস দুই দফায় আট দিনের রিমান্ড শেষেও আদালতে জবানবন্দি দেননি। বুধবার দুপুর দেড়টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টিটুকে সিলেটের অতিরিক্ত জ্যেষ্ঠ মহানগর হাকিম জিয়াদুর রহমানের আদালতে হাজির করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় তিনি জবানবন্দি দিতে রাজি হননি। এরপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, টিটুকে প্রথম দফায় ২০ অক্টোবর পাঁচ দিনের রিমান্ডে নেয় পিবিআই। রিমান্ডে থাকাকালে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হননি। ফলে গত রোববার আবার আদালতের মাধ্যমে তাকে তিন দিনের রিমান্ডে নেন মামলার তদন্ত কর্মকর্তা মহিদুল ইসলাম। দ্বিতীয় দফা রিমান্ডে অনেক তথ্য দিলেও জবানবন্দি দিতে রাজি হননি তিনি। যদিও ১৯ অক্টোবর কনস্টেবল সাইদুর ও কনস্টেবল শামীম মিয়া তাদের জবানবন্দিতে রায়হানকে কনস্টেবল টিটু মারধর করেছেন বলে উল্লেখ করেন।

অস্ত্র জমা দিয়ে পালিয়েছিলেন আকবর : বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর ঘটনার পরদিন তার সহকর্মী ও ফাঁড়ির টু-আইসি এসআই হাসানের কাছে অস্ত্র, ওয়্যারলেস সেট ও মোবাইল সিম জমা দিয়ে সটকে পড়েন। আকবরের পালিয়ে যাওয়া নিয়ে গঠিত তদন্ত কমিটি মঙ্গলবার পুলিশ সদর দপ্তরে দাখিল করা প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করেছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা।

রায়হানের বাড়িতে বাম জোটের নেতারা : বুধবার বিকেলে রায়হানের পরিবারের সঙ্গে দেখা করে অভিযুক্ত এসআই আকবরসহ জড়িতদের শাস্তির দাবি করেছেন বাম জোটের কেন্দ্রীয় নেতারা। এ সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ কাফি রতন, বাসদের সদস্য বজলুর রশিদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাসদের (মার্কসবাদী) সদস্য উজ্জ্বল রায়, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আকবর খান, জেলা বাসদের সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল।

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫