বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ

news-image

সিলেট প্রতিনিধি : সিলেটে পুলিশের নির্যাতনে রায়হান আহমদ (৩৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তার পরিবার। অন্যদিকে পুলিশের দাবি, রোববার নগরীর কাস্টঘর এলাকায় ওই যুবক ছিনতাই করতে গিয়ে গণপিটুনিতে মারা গেছে।

ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা।

নিহত রায়হান নগরীর আখালিয়া এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি সিলেট স্টেডিয়াম মার্কেটে ডা. আব্দুল গফফারের চেম্বারে চাকরি করতেন। পুলিশ দাবি করেছে, রায়হান এলাকার ‘চিহ্নিত ছিনতাইকারী’। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে।

পুলিশের নির্যাতনে রায়হানের মৃত্যুর খবর জানার পর বিকেলে সিলেট-সুনামগঞ্জ সড়কের আখালিয়া এলাকায় রাস্তা অবরোধ করেন স্থানীয়রা। সেখানে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয়।

নিহত যুবকের সৎবাবা হাবিবুল্লাহ ও মা সালমা বেগম জানিয়েছেন, রায়হানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। চেম্বার থেকে রাতে ফিরতে দেরি দেখে রায়হানকে ফোন করা হলে নম্বর বন্ধ পাওয়া যায়। ভোরে রায়হান অন্য নম্বর থেকে ফোন করে মাকে জানান, তিনি বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে আছেন। তার কাছে ১০ হাজার টাকা ঘুষ চাওয়া হয়েছে। টাকা দিলে পুলিশ তাকে ছেড়ে দেবে। ভোরে পাঁচ হাজার টাকা নিয়ে ফাঁড়িতে গেলে সৎবাবা হাবিবুল্লাহকে নামাজের পর আসতে বলে পুলিশ। পরে জানানো হয়, রায়হানের শরীর খারাপ হওয়ায় তাকে ওসমানী মেডিকেলে নেওয়া হয়েছে। কিন্তু সেখানে গিয়ে রায়হানের লাশ মর্গে দেখতে পান তিনি।

নিহতের মামাতো ভাই আব্দুর রহমান অভিযোগ করেন, রায়হানের হাতের নখগুলো উপড়ে ফেলার চেষ্টা করা হয়েছে। পুলিশ ফাঁড়িতে তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। তিনি যদি গণপিটুনিতে মারা যেতেন তাহলে তার শরীরে আঘাতের চিহ্ন থাকত।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার বলেন, নিহতের পরিবারের অভিযোগ তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনায় পুলিশ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

কোতোয়ালি থানার ইন্সপেক্টর সৌমেন মিত্র জানান, রোববার সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার