শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর সদরের তিন ইউপি নির্বাচন প্রচার প্রচারণায় ব্যস্ত চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা

news-image

রংপুর ব্যুরো : রংপুর সদর উপজেলার হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্কুনী ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। প্রতীক বরাদ্দের পরেই চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা ব্যস্ত হয়ে পড়েছেন। তাদের সমর্থকরাও থেমে নেই। গানের ছন্দে, হাত তালি দিয়ে মাইকে চলছে নিজ নিজ প্রার্থীর পক্ষে প্রচারণা। নিজ নিজ প্রার্থীর পক্ষে পোস্টারিং ও হ্যান্ডবিল বিতরণ করেছেন। সব মিলিয়ে শুরুতেই তুমুল প্রচারনা করছেন প্রার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতীক বরাদ্দ পেয়ে মোটরসাইকে, আটো রিক্সা ও ভ্যানে মাইকসহ সদ্যপুস্করনী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে তুমুল প্রচার প্রচারণায় ব্যস্ত জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী ফজলুল হক ফুলবাবু’র ভোটার ও সমর্থকরা। অন্য প্রার্থী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মোকছেদুর রহমান দুলু, আওয়ামী লীগের বিদ্রোহী কৃষ্ণ চন্দ্র বর্মন স্বাধীন নেমে নেই। চন্দনপাটের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আমিনুর রহমান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের রুহুল আমিন লিটন ও বিএনপি মনোনীত মাহাফুজুল হক রুবেল নিজ নিজ কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একই চিত্র দেখা গেছে হরিদেবপুর ইউনিয়নে। সেখানে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ইকবাল হোসেন, নৌকা প্রতীকের একরামুল হক ও লাঙল প্রতীকের মফিজুল ইসলাম জর্দ্দা সকাল থেকে রাত পর্যন্ত প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সংরক্ষিত মহিলা মেম্বার ও ওয়ার্ডের মেম্বার পদেও চলছে তুমুল প্রচারণা।

সদ্যপুস্করিনী ইউনিয়নে জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী ফজলুল হক ফুলবাবু বলেন, এই সদ্যপুস্করিনী ইউনিয়নে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণ সম্পন্ন হলে, ভোটারদের ভোট গ্রহণের মাধ্যমে বিপুল ভোটে জয়যুক্ত হব। চন্দনপাট ইউনিয়নের লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী রুহুল আমিন লিটন বলেন, এবার চন্দনপাট ইউনিয়ন জাতীয় পার্টির জন্য খুবই উবর। চন্দনপাটের আমজনতা আমার সাথে আছেন। অবশ্যই লাঙ্গল মার্কার বিজয় হবে।

রংপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা রেজাউল করিম জানান, তিনটি ইউনিয়নে ১৬ জন চেয়ারম্যানপ্রার্থী । এরমধ্যে হরিদেবপুর ও সদ্যপুস্করিনীতে ৫ জন করে মোট ১০ জন প্রার্থী এবং চন্দনপাটে ৬ জন রয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৫টি পদের বিপরীতে ১২৭ জন । সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জনের বিপরীতে ৪৭ জন প্রার্থী। আগামী ২০ অক্টোবর রংপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ