শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাপলের নতুন প্রযুক্তিতে নিজে থেকেই জোড়া লাগবে ভাঙা স্ক্রিন

news-image

অনলাইন ডেস্ক : মোবাইলের জগতে অ্যাপল অত্যন্ত জনপ্রিয় একটি নাম। যারা দীর্ঘ কয়েক দশক ধরে সাধারণের কাছে পৌঁছে দিয়েছে একের পর এক নতুন সিরিজের ফোন। তবে শুধু ফোনই নয়। তারা ইতিমধ্যে নিয়ে এসেছে একের পর এক নতুন গ্যাজেট। যা মন জয় করেছে সকলের। তবে এবারে জানা গেলো এক নতুন তথ্য।

বলা হচ্ছে, মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া। কোনভাবে অসাবধানতা বশত বা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় মোবাইলের স্ক্রিন। আর তা ঠিক করতে যথেষ্ট সমস্যার মধ্যে পরতে হয় গ্রাহকদের। আর এবারে সেই প্রযুক্তি নিয়েই কাজ করছে অ্যাপল। যাতে সহজেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। জানা গেছে, তাদের এই নতুন প্রযুক্তিতে থাকতে চলেছে এলাসটোমের। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই ঠাণ্ডা করাও যাবে। স্ক্রিনের উপরে থাকবে বিশেষ প্রযুক্তির এক লেয়ার।

ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে। ইতিমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ঘড়ির ক্ষেত্রে। যাতে ব্যবহার করা হচ্ছে সাফির গ্লাস। যা গরিলা গ্লাস অপেক্ষা অনেকটাই উন্নত। যা ইতিমধ্যে ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। তবে এবার জানা গেলো এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা। যার ফলে অ্যাপলের এই নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত