বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরাইলে বড়শি দিয়ে কাতল ধরে দুই লাখ টাকা পুরস্কার

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের বড় দেওয়ানপাড়ার দেওয়ান দিঘিতে শুক্রবার দিনভর বড়শি দিয়ে শৌখিন মৎস্যশিকারিদের মাছ ধরার প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় এক শৌখিন মৎস্যশিকারি সাড়ে চার কেজি ওজনের কাতল ধরে পেয়েছেন দুই লাখ টাকা। দেওয়ান দিঘিতে মৎস্য চাষ সমিতি নামের একটি সংগঠন এ প্রতিযোগিতার আয়োজন করে।

সরেজমিনে ও আয়োজক সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ৬টা থেকে বিকেল পৌনে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৪০ জন শৌখিন মৎস্যশিকারি অংশ নেন। ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা ছাড়াও হবিগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলা থেকে প্রতিযোগীরা আসেন। প্রতিযোগিতায় অংশ নিতে প্রত্যেককে ১৭ হাজার টাকা দিতে হয়েছে।

প্রতিযোগীদের জন্য ছিল ৪ লাখ ৬২ হাজার টাকা মূল্যের ৭টি পুরস্কার। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের মেড্ডা এলাকার কাজল মিয়া ৪ কেজি ৩৫০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে প্রথম হয়েছেন। তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন দুই লাখ টাকা। একই এলাকার আবুল কাশেম ৪ কেজি ২০৫ গ্রাম ও ৩ কেজি ৯৯৫ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন। তিনি দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে পেয়েছেন ১ লাখ ৫০ হাজার টাকা।

বিকেলে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। মৎস্য শিকার প্রতিযোগিতা দেখতে দিঘির চারদিকে প্রচুর দর্শকের সমাগম ঘটে। প্রতিযোগিতাটি পরিচালনা করেন হেলাল উদ্দিন ঠাকুর।

দেওয়ান দিঘি মৎস্য চাষ সমিতির সভাপতি ফরহাদ উদ্দিন ঠাকুর বলেন, ‘প্রতিবছর পাঁচ-ছয়বার এ প্রতিযোগিতার আয়োজন করা হতো। এতে দেশের বিভিন্ন জেলা থেকে শৌখিন মৎস্যশিকারিরা অংশগ্রহণ করে থাকেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এবার এমনটা সম্ভব হয়নি।’

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪