শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি খাদ্য গুদাম থেকে ২৬৭ বস্তা চাল পাচার, অত:পর পুলিশের হাতে আটক

news-image

রংপুর ব্যুরো : রংপুরের গঙ্গাচড়া সরকারি খাদ্য গুদাম থেকে ত্রাণের ২ শত ৬৭ বস্তা চাল বিক্রয়ের জন্য পাচারকালে আটক করেছে রংপুর মেট্রোপলিটনের পরশুরাম থানা পুলিশ। এ সময় চাল পাচারের কাজে ব্যবহৃত ট্রাক ও শ্রমিকদের আটক করা হয়। এ ঘটনায় উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে।

জানা যায় , উপজেলা সরকারি খাদ্য গুদাম (ভারপ্রাপ্ত) কর্মকর্তা সাবিহা সুলতানা প্রায়ই গোপনে খাদ্য গুদামের অন্যান্য কর্মচারীদের যোগসাজশে খাদ্য গুদামে রক্ষিত ত্রাণের চাল, খাদ্য বান্ধব কর্মসূচিসহ অন্যান্য বরাদ্দের সরকারি চাল বিক্রয় করে টাকা আত্মসাত করে থাকেন। বিষয়টি এ উপজেলার বাসিন্দাদের অনেকেরই জানা।

এমনিভাবে গত শুক্রবার উপজেলা খাদ্য গুদামে রক্ষিত ত্রাণের ২ শত ৬৭ বস্তা চাল খাদ্য গুদাম থেকে বিক্রয়ের উদ্দেশ্যে একটি ট্রাকে করে রংপুর শহরের দিকে নিয়ে যাওয়ার সময় নজরে আসে খাদ্য গুদামের আশপাশের বাসিন্দাদের। তারা বিষয়টি পুলিশকে অবগত করে। পরে চালের ট্রাকটি রংপুর মহানগরীর পরশুরাম থানা এলাকা অতিক্রমকালে রংপুর মেট্রোপলিটন পুলিশের পরশুরাম থানা ট্রাকসহ ওই ২শত ৬৭ বস্তা চাল আটক করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রাক,চাল ও আটককৃত ব্যক্তিরা পরশুরাম থানা পুলিশের হেফাজতে রয়েছে।পরশুরাম থানার ওসি মহসিউল গনী জানান, গঙ্গাচড়া সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাকে করে সরকারি চাল বিক্রয়ের উদ্দেশ্যে রংপুর শহরে নিয়ে আসা হচ্ছে এমন সংবাদে অভিযান চালিয়ে আমরা ২শত৬৭ বস্তা চাল, একটি ট্রাক ও ট্রাকে থাকা শ্রমিকদের আটক করি। চালের বস্তা গুলো ৩০ কেজির এবং বস্তার গায়ে খাদ্য অধিদপ্তর নাম লেখা রয়েছে। আটকের ঘটনায় তদন্ত চলছে।

গঙ্গাচড়া উপজেলা সরকারি (ভারপ্রাপ্ত) খাদ্য গুদাম কর্মকর্তা সাবিহা সুলতানা সরকারি চাল বিক্রির কথা অস্বীকার করে বলেন, চলতি বোরো মৌসুমে সংগ্রহের জন্য আমরা স্থানীয় আফজাল চাউল কল থেকে ৬ শত ৬৭ বস্তা চাউল গ্রহণকালে এর মধ্যে ২ শত ৬৭ বস্তা চালের মান খারাপ থাকায় খাদ্য গুদাম থেকে ফেরত দেই, হয়তো ওই চাউল গুলোই পুলিশ আটক করেছে।

তবে আফজাল চাল কলের মালিক বেলাল হোসেন জানান, আমার চাল কল থেকে শুক্রবার কোন চাল খাদ্য গুদামে দেইনি।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট