বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রমেক ল্যাবে চার জেলার আরও ২৭ জনের করোনা শনাক্ত

news-image
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে চার জেলার আরও ২৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, হাসপাতালে ভর্তি রোগী, এনজিও কর্মীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে রংপুর পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্য (২৮), রংপুর মেডিকেল কলেজ চিকিৎসাধীন গঙ্গাচড়ার এক নারী (৪৫), বিশ্ব স্বাস্থ্য সংস্থায় কর্মরত এক পুরুষ (৫৫), ধাপ পপুলারের এক যুবক (১৯), দর্শনা ব্র্যাক অফিসের কর্মরত এক পুরুষ (৪৩), বাবুখাঁর এক যুবক (২৫), কেল্লাবন্দের এক যুবক (২৫), আরকে রোডের এক বৃদ্ধা (৬০), মাহিগঞ্জ রথবাড়ির এক পুরুষ (৩৭), কেরানীপাড়ার এক পুরুষ (৩৮), এক বৃদ্ধ (৬০), বনানীপাড়ার এক পুরুষ (৩৮), পীরগঞ্জ উপজেলার এক পুরুষ (৩২), মিঠাপুকুরের এক পুরুষ (৫৫), এক নারী (৫০), এক যুবক (১৯), এক বৃদ্ধ (৮০), গঙ্গাচড়ার এক যুবক (২৮) রয়েছেন।

এছাড়া গাইবান্ধা পলাশবাড়ি জামালপুরেরর এক কিশোরী (১৪), এক যুবক (২২), এক নারী (৩৮), গাইবান্ধা সদরের এক যুবক (২৮), সুন্দরগঞ্জের এক পুরুষ (৫৮), গোবিন্দগঞ্জের কাটাবাড়ির এক যুবক (১৯), অপর যুবক (২৯), কুড়িগ্রামের এক নারী (৩২) ও লালমনিরহাট পাটগ্রামের এক পুরুষের (৪২) করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার ) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ১৮ জন, গাইবান্ধায় ৭, লালমনিরহাটে ১ এবং কুড়িগ্রাম জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৫৪ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৪৪৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন।

এ জাতীয় আরও খবর

পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে : মির্জা ফখরুল

অন্তঃসত্ত্বা অবস্থায় কান উৎসবে ভাবনার সঙ্গে প্রিয়তি

ক্ষুব্ধ ফারিয়া বললেন, ‘ডাইনিগুলা তোরা জাহান্নামে যা’

দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খান

আস্থার সংকট : কমছে আমানত, বেড়েছে ঋণ

ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু, শনাক্ত ২১

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি

কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট

এ মাসেই ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ড

বিশ্বকাপের ফটোসেশন সারল শান্ত-সাকিবরা

ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত