বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে জনসচেতনতা বাড়াতে ১০ পয়েন্টে আ.লীগের মাস্ক বিতরণ

news-image

রংপুর ব্যুরো : মরণঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা বাাড়াতে রংপুর জেলা আওয়ামী লীগের উদ্যাগে নগরীর ১০ পয়েন্টে ২০ হাজার মাস্ক বিতরণ হয়েছে। একই সাথে লিফলেট বিতরণও করা হয়।

আজ সোমবার দুুপুরে রংপুর কোর্ট চত্বরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু আনুষ্ঠানিকভাবে কোর্টে মুহুরি, বিচারপ্রত্যাশী, ও সাধারণ জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি জয়নাল আবেদীন, উৎপল সরকার, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, ওয়াজেদুল ইসলাম, দপ্তর সম্পাদক আমিন সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক লতিফা শওকত, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জিয়াউল হাসান জিয়া, সাংস্কুতিক বিষয়ক সম্পাদক এডভোকেট আতিক উল আলম কল্লোল, রংপুর জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মরতুজা মনসুর, সাধারণ সম্পাদক এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, সাংগঠনিক সম্পাদক বিউটি বেগম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি  জিনাত হোসেন লাভলু, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা সনি, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, জাতীয় শ্রমিকলীগের নেতা ফারুক হোসেনসহ জেলা আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে নগরীর কাচারী বাজার, সিটি বাজার,বাস টার্মিনাল, গণেশপুর মোড়, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, প্রেসক্লাব, জাহাজ কাম্পানী মোড়, লায়ন্স স্কুল এন্ড কলেজ, সুপার মার্কেট, নিউ মার্কেট, মিনি মার্কেটের সামনে রিকশা-ভ্যান চালক অস্বচ্ছল পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু সাংবাদিকদের বলেন, মরণঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে নিজেকে নিরাপদ রাখুন অন্যকেও নিরাপদ রাখুন এই চিন্তা থেকে জেলা আওয়ামীলীগ ও ব্যক্তিগতভাবে কয়েকহাজার সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। সেই ধারাবাহিকতায় নগরীর ১০ পয়েন্টে ছোট ছোট গ্রুপ ভাগ করে ২০ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। তিনি রংপুর বাসীকে করোনা আতংকে না থেকে সচেতনভাবে প্রতিরোধ ও সরকারের পদক্ষেপগুলো মেনে চলার আহবান জানান।