শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশবাসীর জন্য মঙ্গলজনক রাজাকারদের তালিকা : জিএম কাদের

news-image

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, যারা স্বাধীনতাযুদ্ধের বিরোধিতা করেছিলেন, তাদের সম্পর্কে জাতির সুস্পষ্ট ধারণা থাকা দরকার। তাই সত্যিকার রাজাকারদের তালিকা দেশবাসীর জন্য মঙ্গলজনক।

সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ শেষে সোমবার গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন তিনি।

জিএম কাদের বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, জাতীয় পার্টি ক্ষুধা, দারিদ্র্য ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা আশা করছি, সামনের দিনে দেশে বেকারত্ব থাকবে না। মানুষ শান্তিতে বাস করবে, রাষ্ট্র থেকে যে সুযোগ-সুবিধা পাওয়ার কথা তা ভোগ করতে পারবে। আমরা সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, মাদক ও বেকারত্বমুক্ত দেশ চাই। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই, যাতে স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছে।

এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছি। গণতন্ত্রকে শতভাগ অর্জন করা সম্ভব হয় না। তবে যতটা বেশি সম্ভব, ততটাই আমরা অর্জন করতে কাজ করব এবং সে পথে আমরা এগিয়ে যাচ্ছি। সাংবাদিকদের আরেক প্রশ্নে তিনি বলেন, ধর্মভিত্তিক রাজনৈতিক দল এগিয়ে যাচ্ছে, এটা বাংলাদেশের প্রেক্ষাপটে ঠিক নয়। আমরা ধার্মিক, তবে সাম্প্রদায়িক নই।

এ সময় সেখানে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী, আজমা আক্তার, উপদেষ্টা রওশন আরা মান্নান, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বাহাউদ্দিন আহমেদ বাবুল, আহসান আদেলুর রহমান, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব শেখ আলমগীর হোসেন, সুলতান আহমেদ সেলিম, সম্পাদকমণ্ডলীর সদস্য আমির হোসেন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, মঞ্জুরুল হক, এমএ রাজ্জাক খান, ঢাকা জেলা সাধারণ সম্পাদক ইসরাফিল খোকন, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আবু তৈয়ব, জিএম বাবু, সাইফুল ইসলাম, দ্বীন ইসলাম শেখ, সরোয়ার হোসেন, শহীদ সেন্টু কবির, জহিরুল আলম মিন্টু, হাসনাত আজাদ, জাতীয় ছাত্রসমাজের সভাপতি ইব্রাহীম খান জুয়েল, সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ।

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক