শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যথাযোগ্য মর্যাদায় রংপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

news-image

রংপুর ব্যুরো : উত্তরের বিভাগীয় নগরী রংপুরে যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা ভালোবাসায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। আজ শনিবার নগরীর কালেক্টরেট সুরভি উদ্যানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে সকাল ৯টায় রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ,জেলা প্রশাসক আসিব আহসান জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের প্রতিনিধিরা পুষ্পাঞ্জলি অর্পণ করে। নগরীতে শহীদদের স্মরণে অর্ধনমিত রাখা হয়েছে জাতীয় পতাকা। উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ৮টায় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, দফতর সম্পাদক আমিন উদ্দিন, জেলা মহিলা লীগের সভাপতি মরতুজা মনসুর, জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান রনি উপস্থিত ছিলেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রদীপ প্রজ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী