শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুতে খুলনা ও চট্টগ্রামে ২ জনের মৃত্যু

news-image

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শনিবার খুলনা ও চট্টগ্রামে দুইজনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিল্পী আক্তার (৪৫) নামে একজনের মৃত্যু হয়। অন্যদিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় বাদশা মোল্লা (৫৬) নামে আরেকজনের।

খুলনা: শনিবার দুপুর আড়াইটার দিকে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শিল্পী আক্তারের মৃত্যু হয়। তিনি তেরখাদা উপজেলার আঠালিয়া গ্রামের সাহেব আলীর স্ত্রী।

খুমেক হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, শুক্রবার বিকেলে শিল্পী হাসপাতালে ভর্তি হন। শনিবার সকালে তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। তিনি বেশ কিছুদিন ধরে ডেঙ্গু জ্বরে ভুগছিলেন।এই নিয়ে খুলনায় মোট ৭ জনের ডেঙ্গুতে মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম: ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে বাদশা মোল্লা নামে ৫৬ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

শনিবার ভোর ৫টার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে তিনি মারা যান। বাদশা মোল্লা সীতাকুণ্ডের সলিমপুরের বাসিন্দা।বিষয়টি  নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

সিভিল সার্জন কার্যালয়ের রোগ নিয়ন্ত্রণ বিভাগের মেডিকেল অফিসার ডা. নুরুল হায়দার বলেন, ২০ আগস্ট অসুস্থ হয়ে চট্টগ্রামের ডায়াবেটিক হাসপাতালে ভর্তি হন বাদশা মোল্লা। পরে ২২ আগস্ট তাকে পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করানো হয়।ডেঙ্গুর পাশাপাশি ওই ব্যক্তি ডায়াবেটিক, হৃদরোগের জটিলতায় ভুগছিলেন।

ডা. হায়দার আরও বলেন, বাদশা মোল্লার ডেঙ্গু এনএসওয়ান পজিটিভ ছিল। শনিবার ভোরে বাদশা পার্ক ভিউ হাসপাতালে মারা যান।এই প্রথম চট্টগ্রাম নগরীতে কোনো ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির মৃত্যুর বিষয়ে সরকারি কর্তৃপক্ষ নিশ্চিত করলো।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী