বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুর তথ্য নিতে গিয়ে সাংবাদিক নিজেই ডেঙ্গুতে আক্রান্ত!

news-image

রাজশাহীতে আক্রান্ত প্রথম ডেঙ্গু রোগি সনাক্ত হয়েছে। বুধবার সন্ধ্যায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে এ হাসপাতালে যেসব রোগী ভর্তি হয়েছেন তারা সবাই আক্রান্ত হয়ে ঢাকা থেকে এসেছেন। রাজশাহীতে আক্রান্ত রোগির নাম ফেরদৌস সিদ্দিকী। তিনি একটি অনলাইন নিউজ পোর্টালের রাজশাহী নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত। হাসপাতালে সংবাদ সংগ্রহে গিয়ে তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন বলে তিনি ধারণা করছেন।

সাংবাদিক ফেরদৌস জানান, গত দু’দিন থেকেই প্রচন্ড জ্বর হচ্ছে এবং শরীর ব্যথা, দুর্বল ও শ্বাস কষ্ট হচ্ছিল। তাই বুধবার বিকেলে চিকিৎসার জন্য হাসপাতালে যাই। চিকিৎসক ডেঙ্গু শনাক্তে রক্তের আরবিএস, সিবিএস ও এনএসওয়ান পরীক্ষা দেন। পরীক্ষার পর প্রতিবেদন হাতে পেয়ে জানতে পারি আমি ডেঙ্গুতে আক্রান্ত। সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হই। সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী আরও জানান, ২৬ জুলাই ডেঙ্গুতে আক্রান্ত রোগির সংবাদ সংগ্রহের জন্য রামেক হাসপাতালে যান। এর পর থেকেই শরীরে জ্বর জ্বর ভাব ছিল।

সহকর্মীদের কথায় রোববার রামেকের বর্হি-বিভাগের ডাক্তার দেখায়। চিকিৎসক রক্তের পরীক্ষা দেন, তাতে ডেঙ্গু ধরা পরেনি। তবে ডেঙ্গুর লক্ষণ আছে বলে জানান চিকিৎসক। সেই সময় কিছু ওষধ খেতে ও বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা: সাইফুল ফেরদৌস বলেন, সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাকে ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তবে কিভাবে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি একদিন সংবাদ সংগ্রহের জন্য হাসপাতালে ডেঙ্গু কর্নারে এসেছিলেন বলে জানিয়েছেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ছেই ডেঙ্গু আক্রান্ত রোগি। বুধবার বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৩ জন ডেঙ্গু রোগি ভর্তি হয়েছেন এ হাসপাতালে। হাসপাতালে বিশেষ ডেঙ্গু কর্নার ও ওয়ার্ডে রেখে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে এ হাসপাতালে ৪৩ জন ডেঙ্গু রোগি চিকিৎসাধীন রয়েছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা: সাইফুল ফেরদৌস বলেন, এ হাসপাতালে প্রতিনিধি ডেঙ্গু রোগিরা চিকিৎসা নিতে আসছেন। তাদের চিকিৎসা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মেডিসিন বিভাগের প্রধান ডা: খলিলুর রহমানকে প্রধান করে মেডিকেল বোর্ড গঠন করে ডেঙ্গু রোগির চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক ডেঙ্গু রোগিদের চিকিৎসা মনিটরিং করছেন।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি