শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের অসহায় মানুষদের পাশে নেই সরকারের মন্ত্রী-এমপিরা : মির্জা ফখরুল

news-image

রংপুর ব্যুরো : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেনছেন, সারা দেশের বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ বিতরণ করার কাজ সরকারের কিন্তু সরকার আজ ব্যর্থ। অসহায় মানুষদের পাশে নেই সরকার। দেশের প্রধান মন্ত্রী আজ দেশের বাহিরে। দেশের আইন শৃঙ্খলা ভেঙ্গে গেলে ছেলে ধরা আতঙ্ক থাকবেই। প্রশাসন শুধু বিএনপি নিধনেই ব্যস্ত। সাধারন মানুষকে নিরাপত্তা দিতে পারেনা তাই দেশে ছেলে ধরা আতঙ্ক বিরাজ করছেন।আজ শনিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের তিস্তা পাড়ের বন্যার্ত পরিবারকে ত্রাণ বিতরণে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,শত কষ্টের মাঝে আজ ত্রাণ নিয়ে হাজির হয়েছি। আজ যদি দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে না থাকত তাহলে তিনি আপনাদের মাঝে এসে ত্রাণ বিতরন করতেন।
তিনি আরও বলেন, ডেঙ্গু জ্বর আক্রান্ত মানুষের জন্য কোন পদক্ষেপ নেননি সরকার। এ পর্যন্ত দুই জন চিকিৎসক ও এক বিশ্ব বিদ্যালয়ের ছাত্রের মৃত্যু হয়েছে। তারা কোন পদক্ষেপ না নিয়ে ডেঙ্গুকে বলছেন গুজব। এই দেশে কোন আইনের শাসন নেই। এই সরকার রাষ্ট্র ক্ষমতার লোভে সাধারণ মানুষের সব অধিকার হরন করেছে। সময় থাকতে এই পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে নতুন নির্বাচনের দাবি জানান।

ফখরুল বলেন,সম্পূর্ণ মিথ্যা মামলায় বেআইনিভাবে তাকে ১৮ মাস ধরে আটক রাখা হয়েছে। এখন তিনি অত্যন্ত অসুস্থ। তার ডায়বেটিস। এ অসুস্থ অবস্থায় তিনি সঠিক চিকিৎসা পর্যন্ত পাচ্ছেন না। সরকারেই তাকে জোড় করে আটকে রাখছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে সংগঠিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান ফখরুল।

ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ন-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প সম্পাদক ও রংপুর মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, রংপুর জেলা সভাপতি সাইফুল ইসলাম, রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রংপুর মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু,লালমনিরহাট জেলা বিএনপির সাধারন সম্পাক হাফিজুর রহমান বাবলা, রংপুর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক বিএনপি নেতা শহিদুল ইসলাম শহীদ প্রমুখ। এছাড়াও রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ বিভিন্ন জেলা-উপজেলার বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে তিনি লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের বন্যার্ত পরিবারকে ত্রাণ বিতরনের উদ্যেশ্যে রওনা করেন।

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক