শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের ওপর আস্থা নেই, মামলা পিবিআইয়ে স্থানান্তর চান মিন্নির বাবা

news-image

নি’হত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফের একটি সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়ে ও নিজের মেয়ে আয়শা সিদ্দিকা মিন্নিকে নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করেছেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। আজ বুধবার দুপুর ১২টায় বরগুনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মিন্নির মা জিনাত জাহান মনি, ছোট বোন মেঘলা, ভাই কাফি, নানা মাহতাব হোসেন মোল্লা, নানা পাথরঘাটা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জাকির সিকদার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর জানান, পুলিশের তদন্তে আস্থা রাখতে পারছেন না তিনি। পুলিশ শুরু থেকে একটি প্রভাবশালী মহলকে বাঁচাতে তার মেয়েকে ফাঁ’সাচ্ছে। বরগুনা পুলিশের হাতে তদন্তের দায়িত্ব থাকলে তার মেয়ে মিন্নিকে ফাঁ’সিয়ে প্রকৃত খুনিদের আড়াল করা হবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আাাইজিপির প্রতি তিনি বিনীত অনুরোধ জানান, সুষ্ঠু বিচারের স্বার্থে যাতে রিফাত হ’ত্যা মা’মলার তদন্ত পুলিশের কাছ থেকে পিবিআইতে হস্তান্তর করা হয়।

মোজাম্মেল হোসেন কিশোর বলেন, দুলাল শরীফ প্রভাবশালী মহল দ্বারা প্রভাবিত হয়ে ইতোপূর্বে আমার মেয়ের গ্রেপ্তারের জন্য দাবি তুলেছিলেন। যার প্রেক্ষিতে মিন্নি ১ নম্বর সাক্ষী থেকে আ’সামি হয়েছে। রিফাত শরীফ হ’ত্যায় আ’সামিদের আড়াল করতে মিন্নিকে গ্রে’প্তার করা হয়েছে।

প্রভাবশালী মহল কারা? সংবাদ সম্মেলনের এক পর্যায়ে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মোজাম্মেল হোসেন কিশোর বলেন, এখানে দুটি চক্রের সদস্যরা এ হ’ত্যাকা’ণ্ড ঘটিয়েছে, যার একটি পক্ষ নয়ন ব’ন্ড। এই নয়ন ব’ন্ডকে শেল্টার দিতেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে সুনাম দেবনাথ। এই সুনাম দেবনাথই মিন্নিকে ফাঁসানোর জন্য মানববন্ধনসহ বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর এ সময় আরো বলেন, তার মেয়ে অসুস্থ। কিছুদিন আগেও তাকে চিকিৎসা করানো হয়েছে ঢাকা নিয়ে। পুলিশি নি’র্যাতনে তার মেয়ে এখন ভারসাম্যহীন হয়ে পড়েছে। তার চিকিৎসার বিশেষ প্রয়োজন। পুলিশ এ হ’ত্যাকা’ণ্ডে জড়িত প্রভাবশালী মহলকে আড়াল করতে আমার মেয়েকে ফাঁ’সাচ্ছে।

তিনি আরো বলেন, রিফাত হ’ত্যাকা’ণ্ডের আগে রিফাতের সাথে বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনের স্ত্রী শামসুন্নাহার খুকির সাথে বাক-বিতণ্ডা হয়। এরপর খুকি তার বোনের ছেলে রিফাত ফরাজী ও রিশান ফরাজীর কাছে এ বিষয়ে নালিশ করে যা ইতোমধ্যে বিভিন্ন মিডিয়ায় প্রকাশ পেয়েছে। যেদিন হ’ত্যাকা’ণ্ডটি ঘটেছিল, সেদিন হত্যা’কারী রিফাত ও রিশান ফরাজী বলেছিল, ‘তুই আমার মাকে গালাগাল করেছিস। আমার চোখের দিকে তাকিয়ে কথা বল।

মোজাম্মেল হোসেন কিশোর আরো বলেন, রিফাত ও রিশান ফরাজী জেলা পরিষদ চেয়ারম্যান খুকিকে মা বলে ডাকতেন। তাই তা ধারণা হচ্ছে এটাও এই হ’ত্যাকা’ণ্ডে রিফাত ও রিশান ফরাজীর আগ্রাসী ভূমিকার কারণ হতে পারে। মাকে গালাগাল করার প্রতিশোধ নিতে গিয়েই রিফাত ফরাজী ও রিশান ফরাজী হত্যাকাণ্ডের অগ্রভাগে ছিলেন বলে তার ধারণা। রিফাত ও রিশান ফরাজিই এই হ’ত্যাকাণ্ডে’র পরিকল্পনা করেছে যা পুলিশ সঠিকভাবে তদন্ত করলেই এ বিষয়ে নকল তথ্য বেরিয়ে আসবে।

তিনি আরো বলেন, ২৬ জুন প্রকাশ্য দিবালোকে তার জামাতা শাহনেওয়াজ রিফাতকে (রিফাত শরীফ) কু’পিয়ে হ’ত্যা করে স’ন্ত্রা”সীরা। সে সময় শত শত মানুষ কেউ এগিয়ে না এলেও তার মেয়ে আয়েশা সিদ্দিকা মিন্নি জীবনের ঝুঁকি নিয়ে অ’স্ত্রের মুখে দাঁড়িয়ে স্বামী রিফাতকে একা বাঁচানোর চেষ্টা করে। এ ঘটনায় যে ভিডিও ফুটেজ ভাইরাল হয় তার মাধ্যমে মিন্নি দেশবাসীর কাছে সাহসী নারী হিসেবে পরিচিতি লাভ করে।

এরপর দুলাল শরীফ বরগুনা সদর থানায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন। মা’মলার ১ নম্বর সাক্ষী হিসেবে মিন্নিকে রাখা হয়।

প্রভাবশালী মহলের চাপে ১৩ জুলাই মিন্নির গ্রে’প্তারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন দুলাল শরীফ। এরপর মানববন্ধন করে মিন্নির গ্রে’প্তারের দাবি জানানো হয়। ১৬ জুলাই পুলিশ মিন্নিকে আসামি শনাক্তকরণের কথা বলে বরগুনার পুলিশ লাইন্সে নিয়ে যায়। এরপর দীর্ঘ ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় তাকে গ্রে’প্তার দেখানো হয়। এরপর রি’মান্ডে নিয়ে তার ওপর মানসিক ও শারীরিক নি’র্যাতন চালিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে বাধ্য করে।

মোজাম্মেল হোসেন কিশোর বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে এমনিতেই তিনি পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতার মধ্যে বসবাস করছেন। তার সন্তানদের লেখাপড়া বন্ধ। তাদের স্কুলে যাওয়া-আসাও বন্ধ। বিভিন্ন মহলের হুমকির কারণে প্রতি মুহূর্তে নিরাপত্তাহীনতার মধ্যে তাকে চলতে হয়। প্রভাবশালী মহলের চাপে প্রথমদিকে কোন আইনজীবী তার মেয়ে মিন্নির রি’মান্ড শুনানিতে দাঁড়াননি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোজাম্মেল হোসেন কিশোর আরো বলেন, রিফাত শরীফ হ’ত্যার পরে তার বাবা দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা সদর থানায় যখন হ’ত্যা মা’মলা দায়ের করেন তথন তার পুত্রবধূ মিন্নিকে ১ নম্বর সাক্ষী রাখেন। কারণ তখন তার পুত্রবধূর প্রতি সম্পূর্ণ আস্থা ছিল। যখনই প্রভাবশালী মহলের দ্বারা প্রভাবিত হয়েছেন, যখনই সামাজিক যোগাযোগমাধ্যমে মিন্নির বিরুদ্ধে মিথ্যাচার শুরু হয়েছে। যখনই নয়ন বন্ডের মা প্রভাবিত হয়ে মিথ্যা তথ্য দিতে শুরু করেন, যখনই মূল ভিডিও আড়াল করে আর একটি ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়। তখনই মিন্নিকে সাক্ষী থেকে আ’সামি করা হলো।

‘রিফাত রিশান কেন ঘটনার অগ্রভাগে’ এমন শিরোনামেএকটি জাতীয় দৈনিকের ২১ জুলাইয়ের একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, সেখানে ছাপা হয়েছে, গত ৫ মে বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনের বাসার গেটের পাশে থাকা মাটিয়াল ক্যাফে রেস্টুরেন্টে নি’হত রিফাত ও তার স্ত্রী নাস্তা করতে গেলে রিফাত শরীফ তার মোটরসাইকেল চেয়ারম্যানের বাসার সামনের গেটে রাখতে গেলে চেয়ারম্যান দেলোয়ার হোসেনের স্ত্রী খুকির বাধা দেন। এতে দুজনের মধ্যে বিতর্ক হয়। খুকি তার বোনের দুই ছেলে রিফাত-রিশানের কাছে এ বিষয়ে নালিশ করলে তারাও রিফাত শরীফের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এ কারণেই হত্যার ঘটনায় তাদের অগ্রভাগে দেখা যায়। এ ঘটনার কথা তার জামাতা রিফাত শরীফ ও মেয়ে মিন্নি তাকে মোজাম্মেল হোসেন কিশোরকে জানিয়েছিল।

এ জাতীয় আরও খবর

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী তিন যুবক নিহত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ : পররাষ্ট্রমন্ত্রী

‌‘নামাজ পড়ে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে’

থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রকৌশলী নিহত

শিশু হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

আরও বাড়তে পারে গরম

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু