বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুজব ও গণপিটুনি প্রতিরোধে মাঠে নেমেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ

news-image

রংপুর ব্যুরো : নির্মাণাধীন পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে এই গুজব ছড়িয়ে ছেলেধরার নামে গণপিটুনির মতো অপরাধ রুখতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। আজ বুধবার দুপুরে রংপুর মহানগরীর মেডিকেল মোড় শহীদ মুখতার এলাহী চত্ত্বরে অনুষ্ঠানিক জনসংযোগের মাধ্যমে গুজব রুখতে এ কার্যক্রম শুরু করা হয়। আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ জনসচেতনতামূলক এই কার্যক্রমের উদ্বোধন করেন।

পুলিশ কমিশনার বলেন, ‘নিরীহ মানুষকে হত্যা ও আহত করার ঘটনার মাধ্যমে দেশকে অস্তিতিশীলতার দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ধরণের গুজব ও গণপিটুনি প্রতিরোধে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর পদক্ষেপ নিয়েছে। কেউ বুঝে হোক, আর না বুঝে হোক গুজব ছড়াবেন না। আইন নিজের হাতে তুলে নিয়ে অপরাধে জড়াবেন না।’
এ সময় পুলিশ কমিশনার এ ধরনের গুজন থেকে সবাইকে নিবৃত থাকার আহবান জানিয়ে গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন- উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোছাঃ শামীমা পারভীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মো. আব্দল্লাহ্ আল ফারুক, সহকারী পুলিশ কমিশনার (ডিবি), মো. আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) শেখ মো. জিন্নাল আল মামুন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস,কমিউনিটি পুলিশিং রংপুর মেট্রোপলিটন কমিটির সভাপতি ইদ্রিস আলী ও সাধারন সম্পাদক সুশান্ত ভৌমিক, কোতয়ালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রশিদসহ রংপুর মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ।

গণপিটুনি দিয়ে নিরীহ মান্ষুকে হত্যা ঘটানোর মত ফৌজদারি অপরাধ প্রতিরোধে পুলিশকে তথ্য দিয়ে সহায়তার জন্য আহ্বান জানান পুলিশের কর্মকর্তারা। পাশাপাশি এ ধরনের গুজব ছড়ানোর বিষয়ে আইন শৃংখলা বাহিনী, আরপিএমপির সকল থানা এবং কন্ট্রোল রুম ও জাতীয় সেবা ৯৯৯ নম্বরে জরুরী কল করার পরামর্শ দেয়া হয়।উদ্বোধনী আয়োজনে রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গুজব রুখতে জনসচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ