শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদের মৃত্যুতে নিজ দুর্গ রংপুর জুড়ে শোকের ছায়া

news-image

রংপুর ব্যুরো : জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি ও বিরোধী দলীয় নেতা হুসেইন মোহাম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। এরশাদ মৃত্যুতে জাতীয় পার্টির নেতাকর্মী ও এরশাদ ভক্তরা মধ্যে কান্নায় ভেঙ্গে পড়েছেন। এদিকে সেনাপ্রধান থেকে রাষ্ট্র প্রধান হওয়া এই রাজনীতিবীদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে জাতীয় পার্টির ঘাটিখ্যাত রংপুরের জাতীয় পার্টিসহ রাজনৈতিক অঙ্গন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে নেমে আসে শোক। অনেকেই নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির অফিস, দর্শনার পল্লী নিবাস ও সেনপাড়ার বাড়িতে ভিড় করছেন। অনেকেই জানতে চাইছেন কোথায় মাটি হবে। রংপুরে তার মরদেহ আনা হবে কি। যদি মরদেহ আনা হয় তাহলে কখন ও কোথায় জানাযা হবে।

এব্যাপারে জানতে চাইলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, প্রকৃতির নির্ধারিত নিয়মে আমাদের রাজনৈতিক পিতা হুসেইন মুহম্মদ এরশাদ পৃথিবী থেকে চির বিদায় নিয়েছেন। আমরা গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে রংপুরসহ সারাদেশবাসীর অপরণীয় ক্ষতি হয়ে গেলো। যা কোনদিনই পুরণ হবার নয়। রংপুরসহ দেশের উন্নয়নের তার অবদান চির স্বরণীয় হয়ে থাকবে। জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা সাধারন সম্পাদক এসএম ফখর উজ্জামান জাহাঙ্গীর বলেন, এরশাদ সাহেবের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। জনগণ গভীর শ্রদ্ধার সঙ্গে তার অবদানের কথা চিরকাল স্মরণ করবে। এ সময় তিনি প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

অন্যদিকে জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বলেন, এরশাদ সাহেব শুধু জাতীয় পার্টির চেয়ারম্যান ছিলেন না। তিনি একাধারে নয় বছরের সফল রাস্ট্রপতি, সেনা প্রধান ছিলেন। সর্বশেষ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ছিলেন। তার মৃত্যু আমরা শোকাহত, মর্মাহত।জাতীয় ছাত্র সমাজের রংপুর জেলার যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আল-আমিন সুমন বলেন, এরশাদ স্যারের প্রতি রংপুরের মানুষের আলাদা ভালোবাসা রয়েছে। যা কোনদিনই শোধ করা যাবে না।

এদিকে এরশাদ ভক্ত নগরীর ৩২নং ওয়ার্ডের মনোয়ারুল ইসলাম বলেন, আমাদের সন্তান এরশাদ মারা গেছে। আল্লাহ তার ভালো করুক। সারা জীবন তিনি আমাদের ঘরের মানুষ হিসাবে ছিলেন। দেশবাসী জানে রংপুর মানে এরশাদ। তিনি সব সময় লাঙ্গল নিয়ে জিতেছিলেন।
উল্লেখ্য,আজ রবিবার সকাল পৌনে ৮ টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী