বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রমিক সেজে গণধর্ষণ মামলার আসামি ধরল পুলিশ

news-image

নিউজ ডেস্ক।। মাটি কাটার শ্রমিক সেজে অভিনব কৌশলে গণধর্ষণ মামলার এজাহারভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে কুমিল্লার দেবিদ্বার থানা পুলিশ। গতকাল বুধবার সকালে উপজেলার সূর্যপুর এলাকা থেকে আবদুল আলীম নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

দেবিদ্বার থানা সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ারের নির্দেশে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেজবাহ উদ্দিন আসামি আবদুল আলিমের বাড়ির পাশে সূর্যপুর এলাকায় মাটি কাটার শ্রমিক হিসেবে কাজ নেন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রুহুল আমিন ও কনস্টেবল মো. মনির হোসেন। পরে নিজ বাড়িতে আলিমের অবস্থান নিশ্চিত হওয়ার পর মাটি কাটার কাজ বন্ধ করে অভিযান চালিয়ে তাকে আটক করেন ওই পুলিশ সদস্যরা।

জানা গেছে, চলতি বছরের ১৮ জানুয়ারি দেবিদ্বারের ওই তরুণী তার স্বামীকে নিয়ে মুরাদনগর উপজেলার প্রান্তি বাজারে যাওয়ার পথে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য নবীরুলের নেতৃত্বে কয়েকজন তাদের গতিপথ রোধ করেন। পরে তাদের বিয়ে হয়েছে কি না, তা জানার জন্য বিয়ের কাগজপত্র দেখাতে বলেন। কাগজপত্র দেখানোর পর তা ভুয়া বলে ওই তরুণীর স্বামীকে জোরপূর্বক তার নিজের বাড়ি প্রান্তি গ্রামে পাঠিয়ে দেন এবং ওই তরুণীকে কুমিল্লার ছোটরায় তার বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে ইউপি সদস্য নবীরুলের হেফাজতে রেখে দেন।

পরে নবীরুলের নেতৃত্বে আরও নয়জন যুবক মিলে ওই তরুণীকে অজ্ঞাত এক জায়গায় নিয়ে রাতভর পালাক্রমে ধর্ষণ করে ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেলে পালিয়ে যান। এ ঘটনায় ওই তরুণী দেবিদ্বার থানায় চলতি বছরের ১০ মে ইউপি সদস্য নবীরুলকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার জানান, আবদুল আলিম সূর্যপুরে আলোচিত গণধর্ষণ মামলার এজাহারভুক্ত অন্যতম আসামি। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিনব কৌশলে তাকে আটক করেন। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আজ বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও ওসি জানান।