বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে দেশের প্রথম আদর্শ নগর স্থায়ী ইপিআই টিকা কেন্দ্র চালু

news-image

রংপুর প্রতিনিধি : রংপুর সিটি কর্পোরেশনে ডিজিটাল নিবন্ধন ও সর্বাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দেশের প্রথম আদর্শ নগর স্থায়ী সস্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই)টিকা কেন্দ্র চালু করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রসিক স্বাস্থ্য’ বিভাগে ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এই উপলক্ষে নগর ভবন মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোস্তফা খালেদ আহম্মেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইপিআই কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার ডাক্তার মওলা বক্স চৌধুরী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডাক্তার রাজেন্দ্র বহরা, এতে করেন সভাপতিত্ব করেন রসিক সচিব রাশেদুল হক এ সময় বক্তব্য রাখেন রসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ, ইউনিসেফের হেলথ অফিসার ডাঃ নাজমুন নাহার বুবলী, ডাক্তার জাবায়ের ইবনে মামুন, সিভিল সার্জন ডাক্তার আবু মো: জাকিরুল ইসলাম, বিএমএ সভাপতি ডাক্তার দেলোয়ার হোসেন প্রমূখ।

নগরীর প্রত্যেকটি শিশু ও নবজাতক সকল শিশুকে ইপিআই টিকার আওতায় এনে টিকা দানের হার শত ভাগে উন্নীত করার অঙ্গিকার করা হয়। এর আগে বিশ্ব টিকাদান সপ্তাহ ২০১৯ উপলক্ষে একটি র‌্যালি নগর প্রদক্ষিণ করে।