বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ঈদ ফিরতী টিকিট নিয়ে দিশেহারা যাত্রীরা : বাড়তি ভাড়া আদায়

news-image

রংপুর প্রতিনিধি : রংপুরে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরত যাত্রীরা ফিরতি টিকেট নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন। সকল বাস কাউন্টারই বলছে সব টিকিট বুক রয়েছে অথবা টিকিটই নেই। ফলে অনেকেই টিকিট না পেয়ে দিশেহারা হয়েছে। অনেক কাউন্টারে বোর্ডে লেখা রয়েছে ১৫ তারিখ পর্যন্ত টিকিট নেই। অনেকে মত পাল্টিয়ে ঢাকাগামী কোচ বাস বাদ দিয়ে ট্রেন ও বিআরটিসি বাসে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। সবচেয়ে সমস্যা বেশী হচ্ছে এসি বাসের টিকিটে। আবার অনেকেই বলছেন বাড়তি টাকা বের করলেই মিলছে টিকিট।

তবে মটর শ্রমিক নেতৃবৃন্দ বলছেন, যাত্রীদের কোন সমস্যা হবে না। ঈদ পরবর্তী অতিরিক্ত বাস ও বিআরটিসির আলাদা ঈদ সার্ভিস রয়েছে। সকল যাত্রীই নিরাপদে ঢাকায় নিজের কর্মস্থলে নির্বিঘেœ যেতে পারবে। কোন সমস্যা হবে না। টিকিটের ক্ষেত্রে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে না। টিকিট শেষ হলেও সাধ্যমতো যাত্রীদের আমরা সেবা দিচ্ছি। কামারপাড়া ঢাকা বাস কাউন্টার ঘুরে দেখা গেছে, প্রতিদিন সকাল থেকেই ভিড় করছে ফিরতী টিকিট নিতে আসা যাত্রীরা ও তাদের স্বজনরা। অনেকেই কাউন্টার ম্যানেজার পরিচিত থাকায় রংপুরে আসার আগেই ফোনে বা লোক পাঠিয়ে টিকিট বুক করেছেন। অনেকে আবার টিকিট স্বল্পতা থাকায় ঘুরে গেছেন টিকিট না পেয়ে।টিকিট নিতে আসা চাকুরীজীবি শাহেদ আহমেদ শাকিল জানান, প্রতি ঈদেই টিকিট নিয়ে বিড়ম্বনা হয়। টিকিট পাওয়া যাবে কি না সে নিয়ে খুব টেনসন হচ্ছে। অনেকেই বিকেলে দেখা করতে বলেছে। জানি না টিকিট পাব কি না। এসি গাড়ির টিকিট পাওয়া মুশকিল।

ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম শহিদ জানান, আমি ঢাকায় ব্যবসা করি। সেই সুবাদে ঢাকা যেতেই হবে। বাড়তি ভাড়া হলেও টিকেটের প্রয়োজন। এসি বাস টিকেট ১৫শ থেকে ২ হাজার টাকা নেয়া হচ্ছে। তবে সবার আগে কাউন্টারে কথা টিকিট নাই। অনেক কষ্টে একটি টিকিট পেয়েছি। এতেই আমি খুশি।কামারপাড়া এনা পরিবহনের কাউন্টার ম্যানেজার মোহন জানান, রংপুরে যতগুলো পরিবহন চলাচল করে সবগুলোই বাড়তি সময় ঢাকা যাতায়াত করছে। নির্ধারিত তাদের টিপ এর চেয়েও বেশী টিপ দিচ্ছে। যাত্রীদের চাপ বেশী থাকলেও কোন সমস্যা হবে না। আমরা পরিবহন কর্তৃপক্ষকে জানিয়েছি। টিকিট নিয়ে কোন কালোবাজারী বা বাড়তি টাকা আদায় করা হচ্ছে না।

অন্যদিকে রংপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার আলমগীর জানান, ঈদে ফিরতী টিকিট দেয়া শুরু হয়েছে। আলাদা বগি ঈদ পরবর্তী সময়ে সংযোগিত না হলেও সমস্যা হচ্ছে না। আগামী ১৫ তারিখ পর্যন্ত আমাদের টিকেট বিক্রি হয়ে গেছে। যাত্রীদের কোন সমস্যা হচ্ছে না তবে টিকিটের সীমাবদ্ধতা রয়েছে বলে অনেকেই কষ্ট করে ট্রেনে কর্মস্থলে যাচ্ছেন।রংপুর মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ জানান, যাত্রীদের ঈদ পরবর্তী কর্মস্থলে ফিরতে কোন সমস্যা হবে না। ঈদের পরে এসব রুটে বাড়তি যানবাহন দেয়া হয়েছে। অনেকেই বাস রিজার্ভ করে এনেছে। তাছাড়া রংপুর বিভাগের বিভিন্ন পরিবহন ও বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস রয়েছে। সকলের জন্য পর্যাপ্ত যানবাহন রয়েছে। সমস্যা কোন যাত্রীর হবে না। বাড়তি ভাড়া নেয়া অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।