শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের ভয়ে ‘মরণ ফাঁদে’ আটকা

news-image

চাঁদপুর প্রতিনিধি : গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বিল্ডিংয়ে তল্লাশি চালায়। এক পর্যায়ে খোকনকে দুই বিল্ডিংয়ের মাঝে মাদক ব্যবসায়ী খোকনকে আটকে পড়া অবস্থায় দেখা যায়।

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার মাদক ব্যবসায়ী ও ৯টি মাদক মামলার আসামি সিস্টেম খোকনকে আড়াই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ মে) দিবাগত রাত আড়াইটার দিকে একটি ভবনের দেয়াল কেটে দমকলবাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

উদ্ধারের পর তাকে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে চিকিৎসা করা হয়। পরে শুক্রবার বিকেলে তাকে চাঁদপুরের আদালতে পাঠালে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

পুলিশের জানায়, সিস্টেম খোকন (৫২) একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার উত্তর ঠাকুরবাজারে পুলিশ মাদকবিরোধী অভিযান চালায়। এ সময় শাহরাস্তি পৌরসভার পূর্ব উপলতা কাজী বাড়ির খোকন ওরফে সিস্টেম খোকন পুলিশের ধাওয়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে বাজারের দুটি ভবনের মাঝখানে সরু জায়গায় আটকে যায়। সেখান থেকে পুলিশ তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিস দলকে খবর দেয়। পরে শাহরাস্তি ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাকে উদ্ধার কাজ শুরু করে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোতালেব জমাদার জানান, একপর্যায়ে অতিরিক্ত গরমে খোকন দুর্বল হয়ে পড়লে তাকে বাঁচানোর জন্য ফায়ার সার্ভিস দল একটি ভবনের দেয়াল ছিদ্র করে খাবার পানি দেয় এবং চার্জার ফ্যানের মাধ্যমে বাতাস দেওয়ার ব্যবস্থা করে। পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে দেয়াল কেটে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে আসছিলেন খোকন।

উদ্ধার তৎপরতার সময় চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলমসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বিল্ডিংয়ে তল্লাশি চালায়। এক পর্যায়ে খোকনকে দুই বিল্ডিংয়ের মাঝে খোকনকে আটকে পড়া অবস্থায় দেখা যায়। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট তাকে উদ্ধার করে।

শাহরাস্তি থানার ওসি শাহ আলম বলেন, খোকনের বিরুদ্ধে শাহরাস্তি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯টি মামলা রয়েছে। ঢাকা ট্রিবিউন

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট