শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশু ইমন হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

news-image

সুনামগঞ্জের ছাতক উপজেলার চাঞ্চল্যকর শিশু ইমন হত্যা মামলায় চারজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত।আজ বুধবার দুপুর ১২টায় সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম এ রায় দেন।মামলার পাবলিক প্রসিকিউটর (পিপি) কিশোর কুমার কর সাংবাদিকদের জানান, মৃত্যুদণ্ডের সঙ্গে প্রত্যেক আসামিকে দুই লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।চার আসামির মধ্যে বাতিরকান্দি গ্রামের সালেহ আহমদ ছাড়া একই গ্রামের রফিক, জায়েদ ও উপজেলার ব্রাহ্মণ জুলিয়া গ্রামের সুজন বর্তমানে কারাগারে রয়েছেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন এ কে এম শিবলী ও এ কে এম শামিউল আলম। এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন শহিদুজ্জামান চৌধুরী।শিশু ইমনের বাবা জহুর আলী এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ‘প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে রায় দ্রুত কার্যকর করার দাবি জানাচ্ছি।’ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামের সৌদিপ্রবাসী জহুর আলীর ছেলে ও লাফার্জ সুরমা সিমেন্ট কারখানার কমিউনিটি বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র মোস্তাফিজুর রহমান ইমনকে ২০১৫ সালের ২৭ মার্চ অপহরণ করা হয়। পরে মুক্তিপণের টাকা পাওয়ার পরও অপহরণকারীরা শিশু ইমনকে হত্যা করে।

ওই বছরের ৮ এপ্রিল মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ড থেকে শিশু ইমনের হত্যাকারী ইমাম সুয়েবুর রহমান সুজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর স্বীকারোক্তি অনুযায়ী, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, বিষের বোতল ও রক্তমাখা কাপড় উদ্ধার করে পুলিশ। এ ছাড়া বাতিরকান্দি হাওর থেকে ইমনের মাথার খুলি ও হাতের হাড়ও উদ্ধার করা হয়।

পরে চারজনের মধ্যে তিন আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। বর্তমানে তারা কারাগারে রয়েছে। অন্য একজন পলাতক।