রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাতব্য ট্রাস্ট দুর্নীতি: খালেদা জিয়াকে ১৩ মার্চ পর্যন্ত জামিন

news-image

আদালত প্রতিবেদক : জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্কের শুনানির জন্য ১৩ মার্চ পরবর্তী তারিখ রেখে ওই সময় পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়িয়েছে আদালত।

এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজায় কারাবন্দি খালেদার আইনজীবীদের আবেদনে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান সোমবার এ আদেশ দেন।

একই আদালত গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

ওই মামলায় খালেদার জিয়ার আপিল হাই কোর্ট শুনানির জন্য গ্রহণ করলেও তাকে জামিন দেওয়া হবে কি না- তা জানা যাবে নিম্ন আদালত থেকে এতিমখানা দুর্নীতি মামলার নথি হাই কোর্টে পৌঁছানোর পর।

বিএনপিনেত্রীর অন্যতম আইনজীবী নুরুজ্জামান তপন বলেন, “জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় যুক্তিতর্কের শুনানির জন্য আজ জজ আদালত ১৩ ও ১৪ মার্চ যুক্তিতর্কের পরবর্তী তারিখ ঠিক করে দিয়েছে। খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে ১৩ তারিখ পর্যন্ত।

“তিনি এর মধ্যে এতিমখানা মামলায় জামিন পেলে ওইদিন নিজেই আদালতে যেতে পারবেন। আর তা না হলে দাতব্য ট্রাস্প মামলায় তাকে হাজির করার জন্য তখন আদেশ দিতে পারেন বিচারক।”

জিয়া দাতব্য ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুদক।

তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।

খালেদা জিয়ার একান্ত রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানও এ মামলায় আসামি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এতিমখানা দুর্নীতি ও দাতব্য ট্রাস্ট দুর্নীতিসহ মোট ৩৪টি মামলা রয়েছে দেশের বিভিন্ন আদালতে।

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত