বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি’র স্ত্রীরাও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পাবেন : স্বরাষ্ট্রমন্ত্রী

news-image

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিদ্যমান নীতিমালা অনুযায়ী কতিপয় শর্ত পালন সাপেক্ষে সংসদ সদস্যদের স্ত্রীদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে কোন বাধা নে

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা জানান। তিনি বলেন, আগ্নেয়াস্ত্রের নীতিমালা ২০১৬ অনুযায়ী শর্ত সাপেক্ষে ৩০ থেকে ৭০ বছর বয়স পর্যন্ত শারিরীক ও মানসিকভাবে সক্ষম বাংলাদেশের সকল নাগরিকদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেয়া হয়।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাজেরা খাতুনের অপর এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। জনগণের নিরাপত্তা নিশ্চিত ও পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করার লক্ষ্যে বর্তমান সরকারের পূর্ববর্তী মেয়াদে বিভিন্ন পদবির ৩৩ হাজার ১০২ টি এবং চলতি মেয়াদে প্রধানমন্ত্রী অনুমোদিত ৫০ হাজার পদ সৃজনের অংশ হিসেবে ৪৫ হাজার ৪৩৪টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে। তিনি বলেন, পুলিশ ও জনসংখ্যার অনুপাত ক্রমন্বয়ে হ্রাস পাচ্ছে। ভবিষ্যতে এ অনুপাত আরও কমিয়ে আনার লক্ষ্যে পুলিশের জনবল বৃদ্ধিও বিষয়টি বিবেচনা করা হবে।

মাদক নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ: অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে জানান, মাদক নিয়ন্ত্রণ করা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যুব সমাজ খুব সহজেই হাতের কাছে মাদক দ্রব্য পেয়ে যাচ্ছে। আমরা কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নিচ্ছি। পুলিশ র‌্যাব বিজিবিসহ সকল আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী সতর্ক অবস্থায় আছে। তারপরেও মাদক আসছে। এতো ছোট জিনিসি যে এটা দ্রুতই ছড়িয়ে পড়ে। মাদক চক্রের হাতে রয়ে গেছে। এমপি, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, এনজিও, ইমাম সবাইকে বলেছি। এর বিরুদ্ধে দাড়াতে। আমরা সামাজিক আন্দোলন গড়ে তোলা ও প্রশাসনিক কঠোরতা অব্যাহত রাখার মাধ্যমে মাদক নির্মূল করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে সরকারের যে জিরো টলারেন্স সেটা আমরা অব্যহত রেখে সফল হব।

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী