রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অনশন ভাঙলেন না শিক্ষকরা (ভিডিও)

news-image

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নন-এমপিও শিক্ষকদের  আমরণ অনশন ভাঙাতে চাইলেও শিক্ষকরা তা মানেননি।  শিক্ষামন্ত্রী অর্থমন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের দাবির ব্যাপারে নীতিমালা প্রণয়নে অর্থমন্ত্রীর আশ্বাস দিলেও তা নাকচ করে দিয়ে শিক্ষরা বলেছেন প্রধানমন্ত্রী ঘোষণা দিলেই তবে তারা মানবেন। এর আগে শিক্ষামন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, আপনাদের দাবি আমাদের দাবি। আপনারা শিক্ষকরা আমাদের শিক্ষার মূল শক্তি। কিন্তু শিক্ষামন্ত্রী চলে যাওয়ার পর তারা স্লোগান দিতে থাকেন, শিক্ষামন্ত্রীর বক্তব্য আমরা মানি না। এসময় বেশ কয়েকজন শিক্ষক নেতা তাদের দাবির ব্যাপারে প্রধানমন্ত্রীর আশ্বস দাবি করেন তারা তা না পেলে আন্দোলন চালিয়ে যাবে।

মঙ্গলবার সকাল ১১টায় নন-এমপিও শিক্ষকদের অনশন ভাঙাতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালেই অর্থমন্ত্রীর সঙ্গে এব্যাপারে আলোচনার বিস্তারিত তথ্য শিক্ষকদের কাছে বলেন।

মন্ত্রী আরো বলেন, শিক্ষামন্ত্রণালয় পরিচালনা করে যারা আমরা সবাই এখানে এসে উপস্থিত হয়েছি আমরা অতি কষ্ট পাচ্ছি যে আপনারা শিক্ষরা এত কষ্ট করছেন। যার জন্য আমরা এখানে এসেছি। আপনারা আমাদের ছেলে মেয়েদের শিক্ষা দিচ্ছেন, শিক্ষিত করে গড়ে তুলছেন। আপনারই নিয়ামক শক্তি।

আমাদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে অর্থ। সরকারের অনুমোদন ছাড়া আমরা কছিু করতে পারিনা। আমাদের সম্পদ সীমাবদ্ধ। কিন্তু আমরা এটা মানতে পারছিনা। তিনি বলেন, আপনারা এটা বুঝেন যে শিক্ষায় আপনারা অনেক গুরুত্বপূর্ণ। আমরা অর্থমন্ত্রীকে এ বসিয়ে নীতিমালা করার জন্য বলেচি কিন্তু তিনি রাজি হয়নি।  আমরা নাছোরবান্দা যাকে বলে সে অবস্থানে আছি। আপনারা যে কস্ট পাচ্ছেন সে কস্ট আমরা পাচ্ছি। আপনারা আমেদর মিক্ষার মূল শক্তি।

আমি কথা দিচ্ছি যে তোমদের কে এমপিও ভুক্তির যে দাবি তা আমরা পূরণ করবো। অর্থমন্ত্রণালয় রাজি হয়েছে, প্রয়োজনীয় নীতিমালা করা হবে। কিন্তু শিক্ষকরা নেতারা তার বক্তব্যে সন্তষ্ট না হয়ে জানান, এধরনের নীতিমালার কথা এর আগেও বলা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর