শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডের অভিযানে ৪ জঙ্গি নিহত

news-image

চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি দোতলা বাড়ি ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর দীর্ঘ ১৯ ঘণ্টার অভিযান ‘অ্যাসল্ট-১৬’ শেষ হয়েছে। এ অভিযানে এখন পর্যন্ত চার জঙ্গি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

কাউন্টার টেরোরিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপকমিশনার আবদুল মান্নান জানান, অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে চার জঙ্গি নিহত হন।

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন জানান, সকালেই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটান জঙ্গিরা। এতে অন্তত দুজনের মৃত্যু হয়।

আবদুল মান্নান জানান, ভোর ৬টায় অভিযান শুরুর পরপরই জঙ্গিরা জবাব দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গুলি বিনিময় হয়। এতে সোয়াত ও কাউন্টার টেরোরিজম ইউনিটের দুই সদস্যও আহত হন। সকাল সাড়ে ৭টার দিকে আইন-শৃঙ্খলা বাহিনী বাড়িটিতে ঢোকার চেষ্টা করলে জঙ্গিরা বোমার বিস্ফোরণ ও গুলি চালাতে শুরু করে।

মরদেহ এখনো ওই বাড়িতেই রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িতে ঢোকার চেষ্টা করছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াত টিম বাড়িটিতে অভিযান শুরু করে।

বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় সোয়াত টিম। ঘটনাস্থলে পৌঁছালেও সঙ্গে সঙ্গে অভিযান শুরু না করে অ্যাসেসমেন্ট করেন সোয়াত কর্মকর্তারা। পরে দিনের আলো ফোঁটার পর শুরু হয় ‘অ্যাসল্ট-১৬’ নামের এই অভিযান।