বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : গ্রেপ্তার ৭

 

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

bd_airlines1482380601
বুধবার রাতে রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট তাদের গ্রেপ্তার করে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার রাতে বাংলাদেশ বিমানের নয় কর্মকর্তাকে আসামি করে সংস্থাটির পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এম এম আসাদুজ্জামান বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি মামলা করেন। দণ্ডবিধির ১০৯, ১১৮, ১২০ (খ), ২৮৭ ও বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলাটি করা হয়।

মামলার আসামিরা হলেন- বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এস এ সিদ্দিক, প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন এবং টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। এদের মধ্য থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে (বোয়িং-৭৭৭) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে বিমানটি। অন্য একটি উড়োজাহাজ পাঠিয়ে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের হাঙ্গেরি পৌঁছানোর ব্যবস্থা করা হলেও পরে ত্রুটি সারিয়ে ওই উড়োজাহাজেই সে দেশে যান প্রধানমন্ত্রী।