বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেলিভিশনের শীর্ষ ৫ খবর (ভিডিও)

top-5-550x323ভারত পাকিস্তান যুদ্ধ হলে দিল্লিকে সহযোগীতা করবে ঢাকা : পাকিস্তানের সঙ্গে যুদ্ধ অনিবার্য হলে ভারতের পাশে থাকবে বাংলাদেশ। বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) উদ্যোগে আয়োজিত বাংলাদেশ-ভারত সম্পর্ক ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত আমাদের পুরনো ও বিশ্বস্ত বন্ধু। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় ভারতের অনেক অবদান রয়েছে। আমরা তা কোনও দিন ভুলবো না। তাই ভারত যদি কারও দ্বারা আক্রান্ত হয় সেক্ষেত্রে বাংলাদেশ ভারতের পাশে থাকাবে। পাকিস্তানের সঙ্গে আমাদের সীমানা নেই। পাকিস্তানকে আমরা ৭১ সালে পরাজিত করে তাড়িয়ে দিয়েছি। তাই তাদেরকে নিয়ে আমরা ভাবতে চাই না। তাদের নিয়ে আমাদের কোনও মাথাব্যথাও নাই। তাছাড়া দেশটি সম্প্রতি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে মন্তব্য করেছে। যুদ্ধাপরাধসংক্রান্ত বিচার বাংলাদেশের নিজস্ব আইনেই হয়েছে। এ বিষয়ে দেশটির আচরণে আমরা ব্যথিত, ক্ষুব্ধ। আমরা এর প্রতিবাদ জানিয়েছে। এ কারণে আমরা সার্ক শীর্ষ সম্মেলনেও অংশ নিইনি।
চট্টগ্রামে জীবিত নবজাতককে মৃত ঘোষণা : ফরিদপুরে নবজাতক গালিবার মৃত্যুর শোক কাটিয়ে না উঠতেই একই ধরনের ঘটনা ঘটেছে চট্রগ্রামেও। জীবিত নবজাতককে মৃত ঘোষণার অভিযোগ উঠেছে চট্টগ্রাম শহরের একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। ওই শিশু এখন চিকিৎসা নিচ্ছে অন্য একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ।
চট্টগ্রামের চিকিৎসক দম্পতি নুরুল আজম ও রিদোয়ানার প্রথম সন্তানের জন্ম সোমবার রাত একটায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে। গর্ভধারনের সাত মাসে জন্ম হওয়ায় অপরিণত এই মেয়ে শিশুকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখার নির্দেশনা নিয়ে যান প্রসুতির তত্ত্বাবধানকারী চিকিৎসক।
ছুরিকাঘাতে আহত কলেজছাত্রী খাদিজা এখন লাইফ সার্পোটে : সিলেটে ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের ছুরিকাঘাতে আহত কলেজছাত্রী খাদিজা বেগমের অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বজনেরা। এ ঘটনায় মামলা হলে ছাত্রলীগ নেতা বদরুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে।
নির্যাতন চালিয়ে এ সরকার বেশি দিন থাকতে পারবে না : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জুলুম নির্যাতন চালিয়ে এই সরকার তাদের ক্ষমতা বেশি দিন স্থায়ী করতে পারবে না । বিএনপি নেতা হান্নান শাহ এর স্বরণ সভায় এসে তিনি এমন মন্তব্য করেন। এই সময় তিনি বলেন সরকারের জুলুম নির্যাতনের কারণে গনতন্ত্রের পক্ষের মানুষরা একে একে মৃত্যুর দিকে ঢেলে পড়ছে।
রাঙ্গামাটিতে ভবন ধসে নিহত তিন : রাঙামাটির মহিলা কলেজ এলাকায় একটি দ্বিতল ভবন কাপ্তাই হ্রদে ধসে পড়েছে। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনী। এ ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানায়, বিকাল সাড়ে পাঁচটার দিকে বিকট শব্দ করে ভবনটি কাপ্তাই হ্রদের পানিতে দেবে যায়। ধারণা করা হচ্ছে ভবনের প্রায় দুই-তৃতীয়াংশ দেবে গেছে। বিদ্যুৎ না থাকায় উদ্ধারকাজে কিছুটা ব্যাহত হচ্ছে।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার