বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়িবোমা বিস্ফোরণে আঙ্কারায় নিহত ৩৪

 

 

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের রাজধানী আঙ্কারার কেন্দ্রস্থলে শক্তিশালী গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ। স্থানীয় সময় রবিবার সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে আঙ্কারার যোগাযোগ কেন্দ্র ও ব্যস্ততম বাণিজ্যিক এলাকা কিজিলায় জেলার গুভেন পার্ক এলাকায় এ হামলার ঘটনা ঘটে।বিস্ফোরণের পরপরই গুভেন পার্ক এলাকায় বেশ কয়েকটি যানবাহনে আগুন ধরে যায়। একজন নিরাপত্তা কর্মকর্তা জানান, বিস্ফোরণের পরপরই গুলির শব্দ শোনা গেছে।

 

এখন পর্যন্ত এ হামলার ঘটনায় কোনও সংগঠন দায় স্বীকার করেনি। তবে তুরস্কের একজন নিরাপত্তা কর্মকর্তা জানান, প্রাথমিক আলমতগুলো পর্যবেক্ষণ করে মনে হচ্ছে, এ হামলার পেছনে নিষিদ্ধ কুর্দিশ ওয়ার্কার্স পার্টির (পিকেকে) হাত থাকতে পারে। হামলার পরপরই তুরস্কের প্রধানমন্ত্রী আহমেদ দাভুতোগলু তার মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন।প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান বলেছেন, সন্ত্রাসীরা এখন সাধারণ মানুষকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। কারণ তুর্কি নিরাপত্তা বাহিনীর হাতে তারা চরমভাবে মার খাচ্ছে।

9d55a104c9b16a1b1fd227b20434bd0d-56e628fac4a91

স্বাস্থ্যমন্ত্রী মেহমেদ মুয়েজ্জিনোগলু জানিয়েছেন, ঘটনাস্থলেই ৩০ জনের মৃত্যু হয়েছে। আর হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন চারজন। নিহতদের মধ্যে দু’জন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে। আঙ্কারার বিভিন্ন হাসপাতালে ১২৫ জনের চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে ১৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী এফকান আলা বলেছেন, হামলার তদন্ত সোমবারের (১৪ মার্চ) মধ্যে শেষ করা হবে এবং হামলাকারীর নাম প্রকাশ করা হবে।আঙ্কারার কেন্দ্রস্থলে সর্বশেষ বোমা হামলার এক মাসের কম সময়ের মধ্যে এ হামলা চালানো হলো। আগের হামলায় অন্তত ২৯ জন নিহত হন। ওই হামলার দায় স্বীকার করেছিল পিকেকে বিদ্রোহীরা।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ