বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগদাদে মোবাইল মার্কেটে হামলায় নিহত ৭০

2016_02_29_10_42_26_wRc9xvjFeAwHzGO3YnwPDj965uHq5t_originalআন্তর্জাতিক ডেস্ক : ইরাকের রাজধানী বাগদাদের বাইরে রোববার জোড়া আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো শতাধিক মানুষ। গত কয়েক সপ্তাহের মধ্যে দেশটিতে এটিই সবচেয়ে ভয়াবহতম হামলার ঘটনা। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই রক্তক্ষয়ী হামলার দায় স্বীকার করেছে।

আল জাজিরা প্রতিনিধি ওয়ালিদ ইব্রাহিম বাগদাদ থেকে জানাচ্ছেন, বাগদাদের বাইরে সদর সিটির ব্যস্ত মোবাইল মার্কেট লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছিল। প্রথম বোমা হামলার পরপরই দ্বিতীয় আত্মঘাতী বোমাটি বিস্ফোরিত হয়। আতঙ্কিত লোকজনের ভিড় লক্ষ্য করে তড়িৎগতিতে নিজের দেহের সঙ্গে থাকা বিস্ফোরক বেল্টে বিস্ফোরণ ঘটান এক মোটর সাইকেল আরোহী। সদর সিটি শিয়া অধ্যুষিত এলাকা। আইএস বরাবরই ইরাকের শিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে হামলা চালিয়ে থাকে। এ কারণে শিয়া অধ্যুষিত এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করেছে ইরাক সরকার। কিন্তু তারপরও এ জাতীয় সন্ত্রাসী হামলা ঠেকানো যাচ্ছে না।

এদিকে রোববার আইএসের অন্য এক হামলায় ইরাকে ১৮ পুলিশ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আনবার প্রদেশের ফাল্লুজা শহর সংলগ্ন এক সেনা ছাউনিতে হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়। ওই হামলার মাত্র দিন কয়েক আগেই বাগদাদের আবু ঘারাইব এলাকায় হামলা চালিয়ে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও উপজাতি যোদ্ধাদের অপহরণ করেছিল আইএস জঙ্গিরা। তবে এই অপহরণের খবর স্বীকার করেননি বাগদাদের নিরাপত্তা কর্মকর্তারা।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ